আজঃ বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

আগামীকাল জামালপুরের ৩ উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

‘মুজিববর্ষ’ উপলক্ষে জামালপুরে চতুর্থ ধাপে জমিসহ ঘর পাচ্ছেন আরও ২৪৩টি পরিবার। এর মধ্যে ১১৪টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তরের মাধ্যমে শতভাগ ভূমিহীনমুক্ত ও গৃহহীনমুক্ত উপজেলা হতে যাচ্ছে জেলার মেলান্দহ, মাদারগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলা। আগামীকাল (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেবেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।
মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।
জেলা প্রশাসক বলেন, ভূমিহীনমুক্ত হলেও এই প্রক্রিয়া চলমান থাকবে। প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো কারণে কোনো ভূমিহীন পাওয়া গেলে দ্রুত সময়ে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. সাদেকুজ্জামান সাদেক, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, প্রধানমন্ত্রীর উপহারের দুই শতক জমির মালিকানার সাথে এই বাড়িতে থাকছে দুটি করে শোয়ার ঘর, একটি রান্নাঘর, একটি শৌচাগার, বারান্দা, বিদ্যুৎ ও সুপেয় পানির জন্য নলকূূপ। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …