আজঃ শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে প্রশংসায় ভাসছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদকঃ
জামালপুরে কেন্দ্রের বাহিরে অপেক্ষারত অভিভাবকদের জন্য  ছাউনি,  বসার জন্য চেয়ার, সুপেয় পানিসহ এই গরমে তৃষ্ণার্ত অভিভাবকদের জন্য লেবুর শরবতের ব্যবস্থা করে সর্বমহলের প্রশংসা কুড়িয়েছেন  জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম  রাব্বি।
আজ ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরিক্ষা। সাধারণত ছেলে মেয়েরা পরিক্ষার কেন্দ্রে প্রবেশ করার পর কেন্দ্রের বাইরে অপেক্ষা করে তাদের বাবা- মা কিংবা স্বজনরা।  পরিক্ষা কেন্দ্রের আশেপাশে কোন মাঠে, বড় কোন গাছের নিচে তাদের বসে থাকতে দেখা যায়, তাদের মধ্যে  কাউকে আবার লক্ষ্য করা যায় চায়ের দোকানে আড্ডা দিতে। তবে বেশিরভাগ অভিভাবকই দাঁড়িয়ে থাকেন পরিক্ষা কেন্দ্রের আশেপাশে।
আর এসব দাঁড়িয়ে থাকা অভিভাকদের বসার স্থানসহ সুপেয় পানি ও শরবতের ব্যবস্থা করেছেন  জামালপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি। অভিনব এমন উদ্যোগ গ্রহণ করায় সারা জেলার সর্বমহলের প্রশংসা কুড়িয়েছেন তিনি।  খুশি এসব পরিক্ষা কেন্দ্রে উপস্থিত অভিভাবকবৃন্দও। এ কাজে তাকে সহযোগিতা করেছে ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

জামালপুর জিলা স্কুলে অপেক্ষারত এক অভিভাবক মুনিরা বেগম বলেন, বাসা থেকে আসার সময় পথে ভেবে ছিলাম, এতক্ষন কোথায় দাঁড়িয়ে থাকবো আর  এত সময় কাটবে কিভাবে? কিন্তু এসে চেয়ার,শরবত ও পানির ব্যবস্থা দেখে মনটা জুড়িয়ে গেছে। এখন গল্প করতে করতে সময় চলে যাচ্ছে।
পাশে বসে থাকা আরেক অভিভাবক শফিক মন্ডল  বলেন, যারা চেয়ার দিয়ে বসার ব্যবস্থা করে গেছে, তাদের পরিচয় আমি জানি না। তবে দোয়া করি তাদের দ্বারা  সমাজের ভালো কাজগুলো হবে।
শুধু জামালপুর জেলা স্কুলেই নয় একই রকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে শহরের বেলটিয়া উচ্চ বিদ্যালয়েও।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি জানান, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় শিক্ষার্থীদের পাশে রয়েছে। তারা যেন পরীক্ষা দিতে এসে কোন বিড়ম্বনায় না পড়ে, সেই লক্ষ্যে আমরা নিরলসভাবে ভাবে কাজ করে যাচ্ছি। এছাড়াও অভিভাবকদের বসার জায়গাসহ তাদের বিভিন্ন সেবা দানে ছাত্রলীগের নেতা-কর্মীরা সর্বদা পাশে আছে। পরীক্ষার প্রথম দিনই চেয়ার, সুপেয় পানি ও শরবতের  ব্যবস্থা করা হয়েছে । আগামী দিন গুলোতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।
জেলা ছাত্রলীগের হাতে নেওয়া এমন কর্মসূচী ছাত্র রাজনীতিতে  ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …