আজঃ মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মাদারগঞ্জে ঐহিত্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

জামালপুরের মাদারগঞ্জে অনুষ্ঠিত হলো গ্রাম – বাংলার ঐহিত্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা। শুক্রবার বিকেলে উপজেলার গুনারীতলা ইউনিয়নের বালাভরট গ্রামবাসীর আয়োজনে বিস্তীর্ণ ফসল মাঠে এ ঘোড়া দৌড় খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় জামালপুর,টাঙ্গাইল,সিরাজগঞ্জ ও বগুড়া থেকে ২৫টির বেশি ঘোড়া অংশ নেয়। এ প্রতিযোগিতা দেখতে বিভিন্ন বয়সের হাজার হাজার নারী পুরুষ ভীড় জমায়। এ আয়োজনের সভাপতিত্ব করেন গুনারীতলা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সাজু। প্রধান অথিতি ছিলেন  বিশিষ্ট ব্যবসায়ী রাশেদুল ইসলাম।

আয়োজনটির পরিচালনায় ছিলেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জামালপুর জেলার সভাপতি মহিউদ্দিন শাহীন। তিনি বলেন, গ্রাম- বাংলার ঐহিত্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা এখন বিলুপ্তির পথে। ঐতিহ্য ফিরিয়ে আনতে আমরা গ্রামবাসী এ আয়োজন করেছি। প্রতিযোগিতা দেখতে হাজার হাজার নারী পুরুষ এসেছে।

প্রতিযোগিতা দেখতে আসা স্কুল শিক্ষক মোঃ রেজাউল করিম বলেন, আগে প্রায়ই এই এই খেলা দেখতাম। এখন খেলাটির আর আয়োজন হয়না। ব্যস্ততা কাটিয়ে খেলা উপভোগ করতে এসেছি। খুবই আনন্দ লাগছে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন মাদারগঞ্জের নজরুল ইসলাম ওরফে নজরুল বাইদে। খেলায় ৮টি ক্যাটারগরিতে অংশ নেওয়া প্রতিযোগীদের মাঝে রেফ্রিজারেটর,টেলিভিশন,সিলিং ফ্যান ও হ্যান্ড সেট পুরুস্কার তুলে দেওয়া হয়।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …