আজঃ বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শিশুদের জন্য আলাদা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবিতে জামালপুর শিশু ফোরামে স্মারকলিপি প্রদান

জামালপুরে দিশারী শিশু ফোরামের উদ্যোগে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেক:
শিশুদের সর্বাধীক গুরত্ব দিয়ে শিশুদের জন্য সকল উন্নয়ন, পরিকল্পনা, আইন ও নীতিমালা কার্যকর ও সঠিক বাস্তবায়নে দ্রæততার সাথে পৃথক একটি শিশু বিষয়ক অধিদপ্তর প্রতিষ্ঠার জন্য নির্দেশনার দাবিতে প্রধানমন্ত্রীর কাছে জামালপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
বুধবার জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের কাছে দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন দিশারী চাইল্ড ফোরামের সভাপতি অনন্যা।
এ সময় অন্যান্য শিশুদের সাথে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক সাগর ডি কস্তা প্রমুখ।
জেলা প্রশাসক শ্রাবস্তী রায় শিশুদের দাবির প্রতি সম্মতি জ্ঞাপন করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পাঠানোর জন্য আশ্বাস দেন।
উল্লেখ্য, ২০২০ সালে জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আলাদা শিশু অধিদপ্তর প্রতিষ্ঠার কথা উল্লেখ করেছিলেন। দীর্ঘ সময়েও সেই প্রতিশ্রæতি বাস্তবায়নে কোন পদক্ষেপ দেখা যায়নি। সম্প্রতি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধি দল আইনমন্ত্রীর নিকট দাবিটি উপস্থাপন করলে তিনি আশ্বস্ত করেন।
প্লান ইন্টারন্যাশনাল, এডুকো বাংলাদেশ, সেভ দ্যা চিলড্রেন, এসওএস চিলড্রেন ভিলেজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ, টেরে ডেস হোমস এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ছয়টি সংস্থা জয়েনট ফোর্সেস হিসেবে কাজ করছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …