আজঃ শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শেরপুরে ইলেকট্রনিক্স গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষতির আশঙ্কা

শেরপুর জেলা প্রতিনিধিঃ

শেরপুর শহরের শহীদ বুলবুল সড়ক করিম পাগলা মার্কেটের পাশে রমনা ইলেকট্রনিক্সের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডে বিপুল পরিমান মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার দুপুরে ওই গোডাউনে বিদ্যুৎতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায়২০লাখ টাকার ক্ষতির আশঙ্কা করা হচ্ছে ।

অগ্নিকান্ডে ওই গোডাউনে থাকা প্রায় ২০ লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে জানান গোডাউনের মালিকের ভাই দুলাল চন্দ্র দাস। খবর পেয়ে তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূর্হুতের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয় ব্যবসায়ী, রেড ক্রিসেন্টের ভলেন্টিয়ার ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, রমনা ইলেকট্রনিক্সের গোডাউনে ইলেকট্রনিকস পন্য, প্লাস্টিক সামগ্রী থাকায় আগুন নিয়ন্ত্রনে আনতে বেগ পেতে হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে তারা জানান।

ক্ষতিগ্রস্ত গোডাউনের মালিকের ভাই দুলাল চন্দ্র দাস জানান,অগ্নিকান্ডে দোকানের প্রায় ২০লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া প্রায় কোটি টাকার মালামাল উদ্ধার করে রক্ষা করা সম্ভব হয়েছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …