আজঃ রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

ইসলামপুরে প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষায় অংশ নিতে পারেনি ১৫ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক:
জামালপুরের ইসলামপুরে শান্তিপূর্ণভাবে এইচএসসি পরীক্ষা হলেও প্রবেশপত্র না পাওয়ায় অংশ নিতে পারেনি ১৫ পরীক্ষার্থী। এ নিয়ে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে ওই পরীক্ষার্থীর অভিভাবকদের মাঝে।
জানা যায়, উপজেলায় ৬টি কেন্দ্রের ২৯৯০জন পরীক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিলেও উপজেলার শিমুলতলা টেকনিক্যাল এন্ড বি.এম কলেজের ১৫ পরীক্ষার্থীর প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষা দিতে পারেনি।
ভুক্তভোগী পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র নিতে গেলে প্রবেশপত্র বোর্ড থেকে না আসায় শিক্ষকরা তালবাহনা করেন।
এসময় পরীক্ষার্থীরা উত্তেজিত হয়ে শনিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। পরীক্ষার্থীরা অধ্যক্ষ, লাইব্রেরিয়ান কাম কম্পিউটার ও অফিস সহকারীকে দায়ী করে ইসলামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
ভুক্তভোগী পরীক্ষার্থীদের দাবী, কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন ও সহকারী গ্রন্থাগারিক মোর্শেদা আক্তারের যোগসাজশে যথা সময়ে ফরম পূরনে জন প্রতি ৫৫০০ টাকা করে জমা দেই। টাকা জমা নিয়েও সঠিক সময়ে তারা আমাদের ফরম পূরণ করেননি। সকাল হলেই আমাদের পরীক্ষা। এখন আমরা কি করব। ফরম পূরণের সময় আমরা কিন্তু আমাদের প্রবেশপত্র নিতে এসে জানতে পারি ফরম পূরণ হয়নি। আমরা পরীক্ষা দিতে পারছিনা। আমাদের ভবিষ্যৎ অনিশ্চিত। আমরা পরীক্ষায় অংশগ্রহন সহ দোষীদের বিচার দাবি জানান তারা।
এ ব্যাপারে অধ্যক্ষ আনোয়ার হোসেন জানান, কলেজের প্রভাষক মোর্শেদা আক্তার তাদের ফরম পূরণের টাকা নিয়েছে। কিন্তু যথা সময়ে তাদের ফরম পূরণ করেনি। এর দায় আমি নিতে পারব না। তবে শিক্ষাবোর্ডের সাথে কথা বলেছি বোর্ডে যাচ্ছি দেখি কি হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান জানান, ১৫জন শিক্ষার্থীর প্রবেশপত্র না আসায় প্রথমদিনের পরীক্ষায় অংশ নিতে পারেনি তারা। তবে বোর্ড থেকে তাদের প্রবেশপত্র নিয়ে আসার ব্যবস্থা হয়েছে। আশা করছি আগামী সকল পরীক্ষায় তারা অংশ নিতে পারবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …