আজঃ মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

ইসলামপুর সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টশন ক্লাসের উদ্বোধন

হাসর আলী:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি ইসলামপুর কলেজে অনার্স প্রথম বর্ষের ২০২১-২২ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন ক্লাসের উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে কলেজ হলরুম মিলনায়তনে আনন্দঘন পরিবেশে ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধন করা হয়।
ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান আবুল হাসনাত তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফরিদ উদ্দিন আহমেদ।
ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক তাহিরা বেগমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ আহসান হাবিব রাজা, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মুছলিম উদ্দিন আকন্দ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান জোবায়েদুল ইসলাম জবা, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোরাদুজ্জামান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মাহমুদা সুলতানা ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান কামরুন্নাহার।
বক্তারা বলেন, সরকারি ইসলামপুর কলেজটি ১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়ে হাটি হাটি পা পা করে অনেক দূর এগিয়ে চলছে। বর্তমানে কলেজটিতে ১২টি বিষয়ে অনার্স ও ৪টি বিষয়ে মাস্টার্স কোর্স বিদ্যমান রয়েছে। অত্র অঞ্চলের ছাত্র-ছাত্রীরা অনার্স পড়ার জন্য আগে অনেক দূরে যেত হতো। কিন্তু বর্তমানে বাড়িতে থেকে অল্প খরচে ছাত্র-ছাত্রীরা অনার্স কোর্স করতে পারছে। তাই ছাত্র-ছাত্রীরা উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি হয়েছে। ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক এমপির ঐকান্তিক প্রচেষ্টায় এ সুযোগ হয়েছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নে উচ্চ শিক্ষার জন্য কলেজটিকে সরকারিকরণ করেছেন। এজন্য কলেজের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জাহাঙ্গীর আলম, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান দিলশাদ নাসরিন, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আহছান উল্লাহ, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান কানিজ জাহান, প্রাণী বিজ্ঞান বিভাগের রেবেকা সুলতানা, গনিত বিভাগের সাদেক আলীসহ কলেজের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ। আলোচনা সভা শেষে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …