আজঃ মঙ্গলবার | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে দুই বর্গাচাষীর ধান কেটে দিল জেলা ছাত্রলীগ

জামালপুরে দরিদ্র দুই বর্গাচাষীর ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। ছবি-পল্লীর আলো

নাঈম আলমগীর:
বৈশাখ মাস চলছে। কৃষকের ধান ক্ষেত ভরে উঠেছে পাকা ধানে। তবে আবহাওয়ার তারতম্যের কারণে যে কোন সময় হতে পারে কালবৈশাখী ঝড়। তেমনি ঝড়ের আশংকায় জমির পাকা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন জামালপুর সদর উপজেলার দুই বর্গাচাষী ষাটোর্ধ্ব লোকমান আলী ও সত্তর বছর বয়সী কৃষক আলাল উদ্দিন। এ দুজন কৃষক অন্যের জমিতে বর্গা চাষ করে তাদের জীবিকা নির্বাহ করতেন। বিষয়টি জানতে পেরে এই অসহায় দুই কৃষকের পাশে দাঁড়ায় জামালপুর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।
শনিবার জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম খান বাবু ও সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বির নেতৃত্বে ওই দুই কৃষকের সর্বমোট ৬৫ শতক জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে মুখে হাসি ফুটেছে সদর উপজেলার পূর্ব নারিকেলী গ্রামের কৃষক লোকমান আলীর ও পার্শবর্তী গ্রাম ভেলা পিঙ্গলহাটি এলাকার কৃষক আলাল উদ্দিনের।
এসময় সুবিধাভোগী দুই কৃষক জেলা ছাত্রলীগের নেতাকর্মীদেরকে ধন্যবাদ জানান। পাশাপাশি তারা জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ধান কাটার বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম খান বাবু ও সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি জানান, জমির ধান কাটা নিয়ে এই দুই বর্গাচাষী খুবই দুশ্চিন্তায় ছিলেন। বিষয়টি জানতে পেরে নিজ উদ্যোগে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মীকে নিয়ে দরিদ্র এই দুই কৃষকের জমির ধান কেটে দেওয়া হয়।
উল্লেখ্য, কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে গত বছরের মতো এবারও দেশের সব জেলায় গরিব ও অসহায় কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছে সংগঠনের নেতাকর্মীরা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …