আজঃ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে বিট পুলিশিং কার্যক্রমের মাসিক সভা

 জামালপুরে বিট পুলিশিং কার্যক্রমের সভা অনুষ্ঠিত হয়। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, মাদক, জুয়া, নারী, শিশু নির্যাতনমুক্ত শান্তিপূর্ণ পরিবেশ বাজায় রাখাসহ থানা ও আদালতে মামলা না করে ছোট খাটো বিরোধগুলো স্থানীয়ভাবে নিস্পত্তি করার লক্ষে জামালপুর পৌরসভাধীন ১১ ও ১২ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৭নং বিট পুলিশিং কার্যালয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাংবাদিক ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম।
সোমবার বামুনপাড়া উদয়ন ক্লাব ও বিট কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় মুখ্য আলোচক ছিলেন বিট পুলিশ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম। সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন এলাকাবাসীর পক্ষে ইকরামুল হক আবু, আয়ুব আলী, নিজাম উদ্দিন, হেলাল মিয়া প্রমুখ।
সভার সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, বিট পুলিশিং কার্যক্রম শুরু হবার পর থেকে এলাকায় কোন মামলা মোকাদ্দমা নেই। সামাজিকভাবে বিরোধগুলো মিমাংশা করা হয়। মাদক, জুয়াসহ সামাজিক অপরাধের মাত্রা আশাব্যঞ্জকহারে হ্রাস পেয়েছে। পুলিশ এবং জনতা মিলেমিশে কাজ করলে সমাজ থেকে সকল প্রকাশ অন্যায়, অসঙ্গতি দূর হবে।
বিট পুলিশ কর্মকর্তা মাজহারুল ইসলাম বিট কার্যক্রমের শ্লোগান ‘ বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ উল্লেখ করে বলেন, সরকারে মহৎ উদ্যোগ হিসেবে এলাকাবাসীর সহায়তায় আমরা বিট কার্যক্রম বাস্তবায়নের সফলতা পাচ্ছি। বিশেষ করে ৭নং বিট কার্যালয়ের আওতায় বিভিন্ন কাজ বাস্তবায়ন আজ সারা জেলায় উদাহরণ তৈরি করেছে। আমরা এখন থেকে প্রতিটি পাড়া মহল্লায় সভা করে জনসচেতনতা বৃদ্ধি করবো।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …