আজঃ রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে ব্র্যাকের উদ্যোগে সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি

জামালপুরে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক:
সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি বাস্তবায়নে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে ব্র্যাক অধিকার এখানে, এখনই প্রকল্পের নয়টি জেলায় যুবদের যোন ও প্রজনন অধিকার নিয়ে কাজ করে যাচ্ছে রাইট হিয়ার রাইট নাও প্রকল্প।
প্রারম্ভিক জরিপের ভিত্তিতে তরুণ/শিক্ষার্থীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি বেসরকারি কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও কমিউনিটির সদস্যদের যার যার অবস্থান থেকে সক্রিয় ও উদ্যোগী ভূমিকা পালন করা। কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরী এবং শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয় একটি সহায়ক পরিবেশ সৃষ্টি করে।
মঙ্গলবার দুপুরে ব্র্যাকের রাইট হিয়ার রাইট নাও প্রকল্পের উদ্যোগে শহরের পৌরসভার ইজ্জাতুননেছা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সভার আয়োজন করা হয়। ইজ্জাতুননেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারী ইভা। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন, জামালপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক তাহসিনা নাজনীন, ব্র্যাকের রাইট হিয়ার রাইট নাও প্রকল্পের-২ এর এরিয়া কো-অর্ডিনেটর মো. জিল্লুর রহমান।
অনুষ্ঠানের সহযোগীতা করেন ব্র্যাকের রাইট হিয়ার রাইট নাও প্রকল্পের-২ এর ডিওয়াইএম কাকলী আক্তার। অনুষ্ঠানে সঞ্চালয়না করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আঃ মমিন ও সাইদুর রহমান।
প্রতিষ্ঠানের সেবা গ্রহনের জন্য উৎসাহ প্রদান করা হয়। বিজ্ঞাপন, পর্নো পত্রিকা, ইন্টারনেট, টিভি ইত্যাদির এরিয়ে চলার জন্য বলা হয়।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …