আজঃ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে মুজিববর্ষের ঘর পাবে আরও ১৩৯জন গৃহহীন পরিবার

ঘর নির্মাণ কাজের পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এমপি। ছবি-পল্লীর আলো

মাহমুদুল হাসান মুক্তা
নতুন করে ‘ক’ শ্রেণীর আরও ১৩৯জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর উপহার দেবে সরকার। উপজেলা প্রশাসনের পাঠানো তালিকার ভিত্তিতে গৃহহীন মানুষকে এসব ঘর দেওয়া হবে। মঙ্গলবার সকালে শহরের নাওভাঙ্গা চর এলাকায় এসব ঘর নির্মাণ কাজের পরিদর্শন করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সিআইপি।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে ৮ লাখ ৮২ হাজার ৩৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেওয়ার কথা রয়েছে বর্তমান সরকারের। প্রথম দফায় গত বছরের ২৩ জানুয়ারি ৬৯ হাজার ৯০৪ পরিবারকে ঘর হস্থান্তর করা হয়। দ্বিতীয় দফায় গত জুনে আরও ৫৩ হাজার ৩৪০ পরিবারকে ঘর উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন পর্যন্ত দুই দফায় ১ লাখ ২৩ হাজার ২৪৪ পরিবারকে ঘর দিয়েছে সরকার। তৃতীয় দফায় আগামী ২৬ মার্চের মধ্যে আরও প্রায় ৫০ হাজার পরিবারকে ঘর হস্তান্তরের কথা রয়েছে। এরই অংশ হিসেবে জামালপুর পৌরসভার নাওভাঙ্গা চরে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় নির্মাণ করা হচ্ছে ১৩৯টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘর।
মুজিববর্ষের ঘর পরিদর্শনকালে বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এমপি বলেন, গৃহহীন ও ভূমিহীন প্রত্যেকটি মানুষ যেন মুজিববর্ষের এই ঘর পায় এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী যা বলেন তা করেন। তার নেতৃত্বে মুজিববর্ষের ঘর সারাদেশে দেওয়া হচ্ছে। জামালপুরেও এর আগে কিছু ভূমিহীন ও গৃহহীনদের ঘর হস্থান্তর করা হয়েছে। আরও ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। আশা করি খুব দ্রুত সময়ে এসব ঘরের নির্মাণ কাজ শেষ হলে উপকারভোগীদের মাঝে ঘর হস্থান্তর করা হবে।
ঘর পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান ও পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম শিমুল প্রমুখ।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …