আজঃ শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে শ্রীঘ্রই তৈরী হচ্ছে ফুটবল একাডেমী

নাঈম আলমগীর:
দেশে সরকারি খরচে আরও তিনটি ফুটবল একাডেমি তৈরী হচ্ছে শীঘ্রই। এই তিনটি ফুটবল একাডেমি নির্মাণের রূপরেখা চূড়ান্ত করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আগামী বছরের শুরুতে এর কাজ শুরু করার কথা জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের যুগ্মসচিব কে এম আলী রেজা।
বুধবার দুপুরে জামালপুর বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, একাডেমি ৩টি হবে জামালপুর, মাগুরা ও রাজশাহীতে। ছেলে ও মেয়ে দুই বিভাগেই ফুটবলারদের প্রশিক্ষণ দেয়া হবে। তবে এবার আর একাডেমি খরচ চালাতে হচ্ছে না বাফুফের। একাডেমি গুলোর সার্বিক তত্ত্বাবধান করবে সরকার।
এসময় উপস্থিত ছিলেন দেশের তৃনমূল ফুটবলের ব্যবস্থাপক হাসান মাহমুদ, জেলা ক্রিড়া সংস্থার সহ-সভাপতি পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু, সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনসহ জেলার সাবেক ও বর্তমান ফুটবলাররা।
জানা যায়, ফুটবলের রুগ্নদশা কাটাতে দেশের বিভিন্ন অঞ্চলে পাঁচটি একাডেমি নির্মাণের প্রস্তাব দেয়া হয় বাফুফের পক্ষ থেকে। তবে নানা সীমাবদ্ধতার কারণে সেটা শেষ পর্যন্ত আর সম্ভব হচ্ছে না। আপাতত দেশের তিন জেলায় ফুটবল একাডেমি গঠন করতে যাচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আগামী বছরের শুরুতে একাডেমির কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।
সরকারের এমন উদ্দ্যোগে খুশি জামালপুরের ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, ফুটবলারসহ সাধারণ মানুষ।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …