আজঃ মঙ্গলবার | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিনে ১০৩ জনের রক্তদান

নিজস্ব প্রতিবেদক:
জামালপুর জেলা ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগ। স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে ১০৩জন ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে জেলা জুড়ে প্রশংসায় ভাসছেন। ব্যতিক্রমী এমন উদ্যোগে গর্বিত জামালপুর জেলা ছাত্রলীগ।
শুক্রবার (১৭ মার্চ) বিকালে শহরের ফৌজদারী মোড়ে স্বেচ্ছায় ১০৩ জন ছাত্রলীগের নেতাকর্মীরা রক্তদান করবেন বলে অঙ্গীকার নামায় সাক্ষর করেন এবং ১০জন ছাত্রলীগ নেতা স্বেচ্ছায় রক্তদান করেন।
স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।
আরও উপস্থিত ছিলেন জেলা তাঁতী লীগের আহবায়ক জাকিউল ইসলাম রুকু, জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বাবু, সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তন্ময় প্রমুখ।
উপস্থিত অতিথিরা বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জন্য রক্ত দিয়েছেন। ৩০ লাখ মানুষ এ দেশের জন্য রক্ত দিয়েছেন। ছাত্রলীগ ও সেই ইতিহাসকে ধারণ করে বিভিন্ন কল্যাণমূলক কাজ করে যাচ্ছেন। আজকে রক্তদানের মাধ্যমে একটি ত্যাগের মানসিকতা গড়ে উঠবে। ছাত্রলীগকে আদর্শবান হতে হবে। শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার জন্য সোনার মানুষ হতে হবে।
এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করীম রাব্বী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার মানসে ছাত্রলীগের জন্ম দেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করার জন্য ছাত্রলীগ ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করছে। আমরা জামালপুর ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করছি। ইতিমধ্যে স্বেচ্ছায় রক্তদান সহ শেখ রাসেল ব্লাড গ্রুপ নামের একটি পেইজ খোলা হয়েছে। যেখানে নিয়মিত ছাত্রলীগের নেতাকর্মীরা রক্তদান করবেন ও সাধারণ মানুষ উপকারকৃত হবেন।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …