আজঃ সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুর জেলা পরিষদের ৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা

মাহমুদুল হাসান মুক্তা

জামালপুর জেলা পরিষদে ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য ৫৭ কোটি ২৬ লাখ ২ হাজার ৩০৫ টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে জামালপুর জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় এ বাজেট ঘোষনা করা হয়।

জামালপুর জেলা পরিষদের প্রশাসক ফারুক আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেকসহ ৭টি উপজেলার সমন্বয় কমিটির সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

সভা শেষে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট ঘোষনা করেন। এবারের বাজেটে মোট আয় ধরা হয়েছে ৫৭ কোটি ২৬ লাখ ২ হাজার ৩০৫ টাকা। এর মধ্যে সরকারি অনুদান থেকে ২০ কোটি টাকাসহ বিভিন্ন খাতে নিজস্ব তহবিলে আয় ধরা হয়েছে ৩২ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া প্রারম্ভিক স্থিতি দেখানো হয়েছে নিজস্ব খাতে ১৩ কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৫০৯ টাকা এবং এডিপি খাতে ১০ কোটি ৯১ লাখ ৮১ হাজার ৭৯৬ টাকা। অপরদিকে এবারের বাজেটে আয়ের সমান ব্যয় ধরা হয়েছে। বিভিন্ন উন্নয়ন খাতে সবচেয়ে বেশি ব্যয় দেখানো হয়েছে ৫৩ কোটি ৫৭ লাখ ৫৫ হাজার টাকা। এছাড়া ব্যয়ের খাতে বছর শেষে নিজস্ব তহবিলে সম্ভাব্য সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৩ কোটি ৪৮ লাখ ৫২ হাজার ৩০৫ টাকা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …