আজঃ বুধবার | ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুর সদরে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন এর উদ্বোধন

শরিফপুরে ‘বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন’ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
পিপিআর রোগের টিকা দিন, ছাগল ও ভেড়া সুস্থ রাখুন এই স্লোগান সামনে রেখে জামালপুর সদর উপজেলায় ১০ দিন ব্যাপি পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে উপজেলার শরিফপুর উচ্চ বিদ্যালয় মাঠে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশব্যাপী ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলের লক্ষ্যে ‘বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন’ এর শুভ উদ্বোধন করেন জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন।
উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল-এর আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে বিনামূল্যে টিকা প্রদান ক্যাম্পেইনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আবুল হোসেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ শহিদুল ইসলাম, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হামিদা খাতুন, স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম আলম প্রমুখ।
জানা যায়, ৩০ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত পিপিআর রোগ নির্মুল এবং ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় সারা দেশব্যাপী একযোগে পিপিআর রোগের গণটিকা প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। তাই সারা দেশব্যাপি পিপিআর রোগের গণটিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে জামালপুর সদর উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এক যোগে এই গণটিকা কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৬ টা থেকে এই টিকাদান কর্মসুচি পরিচালিত হবে।
৩০ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত প্রতিটি ইউনিয়নের ১ নং – ৯ নং ওয়ার্ডে সকাল ৬টা থেকে সকল ছাগল ও ভেড়াকে টিকা প্রদান নিশ্চিত না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …