আজঃ রবিবার | ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির ত্রৈমাসিক কর্মী সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক:
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় উন্নয়ন সংঘের ‘মর্যাদা ও স্থায়িত্বশীলতার সাথে আর্থ-সামাজিক ক্ষমতায়তন (সিডস)’ কর্মসূচির আওতায় ত্রৈমাসিক কর্মী সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন মানবসম্পদ উন্নয়ন পরিচালক ও সিডস কর্মসূচির ফোকাল পার্সন জাহাঙ্গীর সেলিম।
মঙ্গলবার উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংস্থার পরিচালক অর্থ ও প্রশাসন জিয়াউর রহমান, সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, সিডস কর্মসূচির ব্যবস্থাপক শামসুদ্দিন, মনিটরিং কর্মকর্তা মনির হোসেন প্রমুখ।
সভায় সাপ্তাহিক কার্যক্রম পরিদর্শনের প্রতিবেদন তৈরি, আত্মনির্ভরশীল দলগুলোকে স্থায়ীত্বশীল গড়ে তোলার জন্য গ্যাপ দূর করে প্রয়েজনীয় পদক্ষেপ গ্রহণ করা, ছবি তোলা ও কেসস্টোরি লেখার নিয়ম, সরকারি সুযোগগুলো চিহ্নিত করে উপকারভোগীরা যাতে পায় সে কৌশল গ্রহণ করা, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ এবং মান ও গুনগত শিক্ষা কার্যক্রম শক্তিশালী করা, কর্মীদের শিখনের জন্য অন্য সংস্থার সিডস কার্যক্রম পরিদর্শন করা, দায়িত্ব বর্ণনা, ছুটি ও অন্যান্য সুবিধা, কাজের ক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবেলার কৌশলসহ আগামীদিনের কর্মপন্থা নির্ধারণ এবং কর্মসূচির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।
সূত্র জানায়, ২০২৩ সালের শেষ নাগাদ কর্মএলাকার ২ হাজার ৫০০ প্রান্তিক পরিবারে আর্থ-সামাজিক উন্নয়নের মাত্রা আশাব্যঞ্জক পর্যায়ে উন্নতি করার লক্ষ্যে নরওয়েভিত্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা স্ট্রমি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন সিডস প্রকল্প জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় বহুমাত্রিক কার্যক্রম চলছে। শিক্ষা, জীবীকায়ন, যুবক, যুবতীদের আত্মকর্মসংস্থান, কিশোর, কিশোরীদের ক্ষমতায়নসহ বিভিন্ন কার্যক্রমের আওতায় কর্মএলাকার লক্ষ্যভুক্ত জনগোষ্ঠীর সাথে নিবিড়ভাবে কাজ করছে।
সভার সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, সিডস কর্মসূচির সকল কার্যক্রম দৃশ্যমান উন্নয়নের উদাহরণ। তাই সকল কর্মীদের উচিৎ আন্তরিকতার সাথে প্রতিটি কাজ লক্ষ্য পূরণের জন্য চেষ্টা করতে হবে। এতে কর্মসূচি ও সংস্থার স্বপ্ন পূরণের পাশাপাশি লক্ষভূক্ত জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে ভূমিকা রাখবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …