আজঃ রবিবার | ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দেওয়ানগঞ্জে যমুনার বামতির সংরক্ষণের দাবি এলাকাবাসীর

এস এম দেলোয়ার হোসেন:
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানী ইউনিয়নের বড় খাল থেকে উত্তর বঙ্গের ফুলছুরি উপজেলার এরেন্ডাবাড়ীর সীমানা পর্যন্ত দীর্ঘদিন থেকে যমুনার বামতির সংরক্ষণের দাবি জানিয়ে আসছে এলাকাবাসী।
জানা গেছে, প্রতিবছর সর্বনাশা যমুনা নদীতে শত শত বসতবাড়ী, ফসলি জমি, মসজিদ, মন্দির, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বহু স্থাপনা নদীর গর্ভে বিলীন হচ্ছে। ভাঙতে ভাঙতে এখন যমুনার থাবা দেওয়ানগঞ্জ পৌরসভার মূল ভূখ-ের দিকে। এখনই নদী শাসনের কোন পদক্ষেপ না নেওয়া হলে উপজেলার মূল ভূখ-টি ও নদীর গর্ভে বিলীন হযে যাওয়ার আশংকা করছেন এলাকাবাসী।
ফুটানি বাজারের উত্তরে বড় খাল থেকে খোলাবাড়ী চর মাগুরির হাট হয়ে ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ীর সীমানা পর্যন্ত দীর্ঘ প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার যমুনার বামতির সংরক্ষণ (পাইলিং) করা হলে চিকাজানি ইউনিয়নসহ দেওয়ানগঞ্জ উপজেলার মূল ভূখ- রক্ষা পাবে।
এ ব্যাপারে চিকাজানি ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম আক্কাস বলেন, যমুনার বামতির সংরক্ষণ এটা আমার নির্বাচনীয় ওয়াদা ছিল, আমি সবেমাত্র দায়িত্ব নিয়েছি। তিনি জানান, আমি এমপি মহোদয়ের সহযোগিতায় সংশ্লিষ্ট মহলে এ বিষয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …