আজঃ শনিবার | ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

নানা আয়োজনে জামালপুরে বড়দিন উদযাপন

নাঈম আলমগীর:
বিশ্ব শান্তি ও কল্যাণের বাণী নিয়ে জামালপুরে যীশুর আগমনী দিন উদযাপন করছেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। গির্জাগুলোতে প্রার্থনা সভার পাশাপাশি ফুল, নানা রঙের বেলুন, নকশা করা কাগজ দিয়ে সাজানো হয় গির্জা।
দিবসটি উপলক্ষে রবিবার প্রভাতে জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপের মির্জাপুর ব্যাপ্টিস্ট চার্চ এ বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এ অঞ্চলের খ্রিস্ট ধর্মাবলম্বী প্রায় সব বাড়িতেই কেক, পিঠা, কমলালেবু, পোলাও-বিরিয়ানিসহ বিভিন্ন ধরনের সুস্বাদু খাবারের আয়োজন করা হয়েছে। মির্জাপুর ব্যাপ্টিস্ট চার্চ গতরাত থেকেই বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে যিশু খ্রিস্টের জন্মদিন পালন করছে। এরমধ্যে উল্লেখ্যযোগ্য ছিল নগর কীত্তন, প্রভু যীশুর জন্মদিন উপলক্ষে কেক কাটা, আরাধনা ও প্রশংসা কীর্তন।
এছাড়াও দিবসটি ঘিরে দিনব্যাপী পবিত্র বাইবেল থেকে প্রচার, শুভেচ্ছা বিনিময়, প্রীতিভোজ, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসময় পবিত্র বাইবেল থেকে প্রচার করেন পাষ্টর রংলাল বিশ্বাস।
গির্জায় বিশেষ প্রর্থনা শেষে দিপালী বিশ্বাস জানান, একটু আগে তাদের চার্চ শেষ হয়েছে। বড়দিনে তারা প্রচুর আনন্দ করছে। বড়দিন উপলক্ষে দেশ ও জাতির কল্যাণে তাদের চার্চে কীর্তন ও বিশেষ প্রার্থণা ছিল। এই বিশেষ দিনে তাদের একটাই প্রার্থণা দেশে সর্বত্ত এবং সব প্রানীকুলের মাঝে যেন শান্তি বিরাজ করে।

সিনিয়র চার্চ অফ গড রেভারেন্ট শমুয়েল বিশ্বাস জানান, আজ থেকে দু’হাজার বছর আগে মরুভূমিতে পাহাড়ে-গালিল সাগরের তীর ঘেঁষে যে মানুষটি প্রেমের বাণী প্রচার করেছেন তিনি খ্রিস্ট। ‘প্রতিবেশীকে আপনার মতো প্রেম করো’ এই অমোঘ বাণীর মাধ্যমে বাইবেলের ওল্ড টেস্টামেন্ট এর যিনি পূর্ণতা দিলেন তিনি খ্রিস্ট। ক্ষমা-দয়া আর প্রেম-ই মানুষকে দিতে পারে মিলনের আনন্দ। ঈশ্বর প্রেম।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …