আজঃ মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মাদারগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

মাহমুদা আক্তার:
মাদারগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার দুপুরে পরিষদ সভাকক্ষে ঐতিহাসিক ৭ই মার্চের তাৎপর্য ও জাতীয় জীবনে এর গুরুত্ব বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিছিলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সমসাদ আরা রেবা, ওসি মুহাম্মদ মাহবুবুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাবিবুর রহমান, পল্লী বিদ্যুতের ডিজিএম জসিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, প্রধান শিক্ষক নুরুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম। পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্তিকামী জনগণকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে সেই ভাষণ ছিল এক মহামন্ত্র।
বক্তারা আরো বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ বাঙালি-জাতির মুক্তিসংগ্রাম ও স্বাধীনতার ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকন্ঠে যে কালজয়ী ভাষণ দিয়েছিলেন, তার মধ্যে নিহিত ছিল বাঙালির মুক্তির ডাক। মহান মুক্তিযুদ্ধের সূচনা হয় ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে। ওই ভাষণই এদেশের স্বাধীনতার মুলমন্ত্র। এর মাধ্যমে দেশ শত্রুমুক্ত হয়। জাতি পায় নিজ স্বত্ত্বা। নতুন প্রজন্মকে এসব ইতিহাস জানতে হবে, তাদের মাঝে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।
এর আগে সকালে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন এবং উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, পৌরসভার সচিব-কাউন্সিলরবৃন্দ, থানা পুলিশ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …