আজঃ শুক্রবার | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মাদারগঞ্জে কর্মসৃজন প্রকল্পের কাজ শুরু

মাদারগঞ্জ প্রতিনিধি:
জামালপুরের মাদারগঞ্জে ৭টি ইউনিয়নে একযোগে শুরু হলো ২০২২-২০২৩ অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের প্রথম পর্যায়ের কাজ।

শনিবার সকালে উপজেলার বালিজুড়ী ইউনিয়নে প্রকল্পটির শুভ উদ্বোধন করেন মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুর রহমান বেলাল। এসময় ভারপ্রাপ্ত ইউএনও আমেনা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইব্রাহিম খলিল, ইউপি চেয়ারম্যান মির্জা ফকরুল ইসলামসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রকল্পটির আওতায় নারী-পুরুষ উভয় শ্রমিকরা গ্রামীন অবকাঠামো সংস্কার, রাস্তাঘাট সংস্কার, মসজিদ-মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠে ভরাটের কাজ করবেন। বিনিময়ে তারা প্রতিদিনের জন্য ৪০০ করে টাকা পাবেন। ৪০ দিনে মোটে ১৬ হাজার টাকা পাওয়ার কথা রয়েছে। জোড়খালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হাই জানান, তার ওয়ার্ডে ১৩০ জন শ্রমিক কাজ করছেন। মাটি কাটার কাজ তিনি নিজেই তদারকি করছেন। উপজেলার প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা (পিআইও) ইব্রাহিম খলিল জানান, আজ শনিবার থেকে প্রকল্পের কাজ শুরু হলো চলবে ৪০ দিন। এবার উপজেলায় ২৮৭৩ জন উপকারভোগী কাজ করার সুযোগ পেয়েছেন। যার জন্য বরাদ্দ ধরা হয়েছে ৪ কোটি ৫৯ লক্ষ ৬৮ হাজার টাকা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …