আজঃ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মাদারগঞ্জে ঘর বিতরণ করলো মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশন

আলী আকবর:
জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের পক্ষ থেকে গৃহায়ন প্রকল্পের আওতায় গৃহহীন পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। গতকাল মাদারগঞ্জ উপজেলার ১নং চরপাকেরদহ ইউনিয়নে এ ঘর হস্তান্তর করা হয়।
ঘর হস্তান্তর অনুষ্ঠানে মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের সভাপতি মোস্তাফিজুর রহমান (রাজা) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘরের প্রতিকী চাবি বিতরণ করেন পুলিশের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল (এআইজিপি) মাহবুবুর রহমান।
জানা গেছে, চরপাকেরদহ গ্রামের খাজা মন্ডলের ছেলে দুদু মন্ডলের নিজস্ব জমি থাকলেও ঘর করার সামর্থ না থাকায় একটি ঝুপড়ি ঘরে তার পরিবার নিয়ে অতি কষ্টে জীবন অতিবাহিত করছিলেন। এই অবস্থায় মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের কাছে ঘরের জন্য আবেদন করেন। ফাউন্ডেশনের কর্তৃপক্ষ সরেজমিনে পরিদর্শন করে আবেদনের সত্যতা পেয়ে দুদু মন্ডলকে ঘর দেওয়ার সিদ্ধান্ত নেন।
অসুস্থ দুদু মন্ডল বলেন, ‘এক সময় ঘর না থাকায় পরিবার নিয়ে অনেক কষ্ট করছি। আজ আমি সুন্দর একটি ঘর পাইছি।’ এসময় কান্নাজড়িত কণ্ঠে ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। দুদু মন্ডল অসুস্থ থাকায় তার পক্ষে ঘর নেন তার মা দুলেনা বেগম।
ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানান, চলতি অর্থ বছরে মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের উদ্যোগে গৃহহীনদের মাঝে ঘর নির্মাণের জন্য গৃহায়ন প্রকল্প নেওয়া হয়। এক লাখ ১০ হাজার টাকা ব্যয়ে নির্মিত সেমিপাকা ঘরটি দুদু মন্ডলের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের সভাপতি মোস্তাফিজুর রহমান রাজা বলেন, শুরু থেকেই মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশন সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। প্রকৃত সুবিধাভোগীদের কাছে সহায়তা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করেছে প্রতিষ্ঠানটি। ভবিষ্যতে আরও বড় প্রকল্প হাতে নেওয়ার কথা জানান তিনি।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …