আজঃ বুধবার | ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করলেন জামালপুরের আসিফ

নিজস্ব প্রতিবেদক
জামালপুরের কৃতি সন্তান আসিফ আরেফিন আমেরিকা ওকলাহামা স্টেট ইউনিভার্সিটি থেকে এরানের্টিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ডক্টরেট ডিগ্রী অর্জন করেছেন।
আসিফ জামালপুর পৌর শহরের পলাশগড় এলাকার সাগরভিলার বাসিন্দা। তার পিতা মাহফুজুর রহমান মাফী ও মাতা বেগম আছিয়া খাতুন। আসিফের এই কৃতিত্বের জন্য পলাশগড়ের ঐতিহাসিক সাগরভিলা পরিবার ও এলাকাবাসী দারুন উচ্ছাসিত।
আসিফ এক নেট বার্তায় আগামীতে বৃহত্তর পরিসরে নিজ দেশ ও জাতির সেবা করার ইচ্ছা পোষণ করেছেন এবং সকলের নিকট দোয়া কামনা করেছেন।
জানা যায়, আসিফের বাবা জামালপুর শহরের একজন বিশিষ্ট ব্যবসায়ী। তিনি পিপুলস টেইলার্স এন্ড ফ্রেব্রিক্রের সত্বাধিকারী। পাশাপাশি তিনি একজন রোটারিয়ান ও সমাজ সেবক। বাবার মতো আসিফের দাদা মরহুম সাগর আলী সরকার ছিলেন স্বনামধন্য বিদ্যুসাহী ব্যক্তি। মরহুম সাগর আলী সরকারের সাত ছেলে ও এক মেয়ে থেকে শুরু করে তাদের সকল প্রজন্মের মধ্যে বেশ কয়েকজন রয়েছেন দেশ বিদেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ের সনদধারী। শুধু তাই নয়, কয়েকজন আন্তজার্তিক পুরষ্কার প্রাপ্তও হয়েছেন। আসিফের মতো তাদের মধ্যে এখনও কয়েকজন যুক্তরাষ্ট্র, অষ্ট্রেলিয়া, কানাডা ও দুবাইতে শিক্ষার্থী হিসেবে অবস্থান করছেন।

আরও জানা যায়, আসিফের পিতা ও পিতামহ সন্তানদের জন্র যুগ উপযোগী শিক্ষা অর্জনের জন্য নিবেদিত ছিলেন এবং এরই ধারাবাহিকতায় সাগরভিলা থেকে আজ অর্ধশতাধিক দেশী ও বিদেশী বিশ^বিদ্যালয়ের সনদ ধারীর তালিকা পূর্ণ হলো।
এছাড়াও এলাকার উন্নয়ন, সচেতনতা বৃদ্ধি ও সাংস্কৃতিক বিকাশের জন্য সাগর ভিলা বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছে এবং এলাকার সকল পরিবারের জন্য সাগর ভিলা আজও অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে রয়েছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …