আজঃ মঙ্গলবার | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেলান্দহে বিশ্ব শান্তি কামনায় মহানামযজ্ঞ শুরু

৬ দিন ব্যাপী মহানাম যজ্ঞ অনুষ্ঠানের ২য় দিনে কীর্তন পরিবেশ করছে ব্রজ কিশোর সম্প্রদায়। ছবি-পল্লীর আলো

নাঈম আলমগীর:
জামালপুরের মেলান্দহে সাহাজাতপুরে বিশ্ব শান্তি কামনায় ২য় বার্ষিকী মহানাম যজ্ঞ শুরু হয়েছে। সাহাজাতপুর গৌরভক্ত নামযজ্ঞ কমিটির উদ্যোগে ২৪ প্রহর ব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞ ও লীলা কীর্তন অনুষ্ঠান শুরু হয়।
গৌর চন্দ্র সাহা ও স্বর্গীয় মাধব চন্দ্র সাহার বর্হিরবাটি প্রাঙ্গণে গত ২১ ডিসেম্বর বিকালে শ্রীমদ্ভগবত গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সনাতন ধর্মাবলম্বীদের এই মাঙ্গলিক অনুষ্ঠান শেষ হবে আগামী ২৬ ডিসেম্বর। ছয় দিনব্যাপী অনুষ্ঠান মালায় শ্রীমৎ ভাগবত গীতা পাঠ, মহানাম যজ্ঞের শুভ আবির্ভাব, তারক ব্রহ্ম মহানাম সংকীর্তন, অষ্টকালীন লীলা কীর্তন, কুঞ্জ ভঙ্গ, নগর কীর্তন ও মহাপ্রসাদ বিতরণ অনুষ্ঠিত হবে।
সাহাজাতপুর গৌরভক্ত নামযজ্ঞ কমিটির সভাপতি রতন কুমার রাহা জানান, প্রতি বছরের ন্যায় এবার ২৪ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলাকীর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারে আমাদের ২য় বার্ষিকী অধিবেশন।
মেলান্দহ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি যুবজ্যোতি ঘোষ মুকুল বলেন, অধিবেশনে ২৪ প্রহর ব্যাপী তারক ব্রহ্ম মহানাম যজ্ঞ কীর্তন শুরু হয়েছে। অধিবেশনে মহানাম যজ্ঞ অনুষ্ঠানে মোট ছয়টি দল কীর্তন পরিবেশ করছে এবং লীলা কীর্তনে আরও ৩ টি অংশগ্রহণ করবে।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন জেলা উপজেলা থেকে নানা শ্রেণীপেশার হাজার হাজার হিন্দু সম্প্রদায়ের নারী পুরুষ ভক্তবৃন্দরা অংশগ্রহণ করে অনুষ্ঠানকে মুখরিত করে তোলে। উৎসবের দিনগুলোতে আগত ভক্তদের মাঝে সার্বক্ষণিক প্রসাদ বিতরণ করা হচ্ছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …