আজঃ মঙ্গলবার | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেলান্দহ শ্রমিক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে জনপ্রিয়তার শীর্ষে সেলিম রেজা

আলী আকবরঃ

আগামী ২৪ সেপ্টেম্বর মেলান্দহ উপজেলা জাতীয় শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তারিখ ঘোষণা হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। সেই সঙ্গে শ্রমিকলীগের পরবর্তী নেতৃত্বে কারা আসছেন এ নিয়েও চলছে নানা আলোচনা।

নতুন কমিটিতে স্থান পেতে বিভিন্ন পর্যায়ে চলছে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ।
সংগঠনের বর্তমান সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব কিসমত পাশা একই পদে আবারও নির্বাচিত হতে চাইছেন। বর্তমান সাধারণ সম্পাদক রন্জু মোল্লার নামও একই পদের আলোচনায় রয়েছে।
এই পদের সম্ভাব্য প্রার্থী হিসেবে আরও নাম শোনা যাচ্ছে বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি সেলিম রেজা তৃণমূল
শ্রমিকদের মাঝে ব্যাপক আলোচনায় রয়েছেন।
জানা যায়, সেলিম রেজা ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।
তিনি ১৯৯২ সাল থেকে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে হাতেখড়ি।
পরে ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সদস্য এবং পরবর্তীতে মেলান্দহ পৌর আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে বর্তমানে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের রাজনিতি করে আসছেন।
তিনি দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে শুরু করে সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ের জন্য কঠোর পরিশ্রম করেছেন।
আসন্ন মেলান্দহ উপজেলা জাতীয় শ্রমিক লীগ একটি শক্তিশালী সু-সংগঠিত বঙ্গবন্ধুর আদর্শে গড়া শ্রমিকবান্ধব সংগঠনকে নতুন রূপে গড়ার জন্য শ্রমিকনেতা সেলিম রেজাকে দলের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান তৃণমূলের নেতাকর্মীরা।
সেলিম রেজা বলেন, আমাকে যদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধামন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাদারগঞ্জ-মেলান্দহ আসনের টানা ছয় বারের মাননীয় সংসদ সদস্য মির্জা আজম সবসময় সাংগঠনিক দিকে বিচক্ষণ ব্যক্তিত্ব তিনি যদি আমাকে মেলান্দহ শ্রমিক লীগের গুরুত্বপূর্ণ পদে নিযুক্ত করেন তাহলে আমার সারা জীবনের রাজনৈতিক অভিজ্ঞতা দিয়ে সততার সহিত দলকে সু-সংগঠিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে একজন মাঠকর্মী হিসেবে সকলকে নিয়ে নেত্রীর হাতকে শক্তিশালী করার জন্য নিরলস কাজ করে দলকে একটি পরিচ্ছন্ন কাঠামোতে দাঁড় করাবো ইনশাল্লাহ।
বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখার জনপ্রিয় সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন সংগ্রামী জননেতা ফারুক আহম্মেদ চৌধুরী।
পাশাপাশি উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে কাজ করছেন মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী দিদার পাশা,পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মােহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মােঃ জিন্নাহ, জেলা শ্রমিক লীগের সভাপতি মসিউর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল চিশতীর অত্যন্ত আস্থাভাজন উপজেলা জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি সেলিম রেজা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …