আজঃ শনিবার | ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

রানাগাছায় মিথ্যা আশ্বাসে বিদেশে নেওয়ার অভিযোগ আদম ব্যবসায়ীদের বিরুদ্ধে

অভিযুক্ত নাজমুল হাসান। ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক
জামালপুর সদরে রানাগাছায় মিথ্যা আশ্বাস দিয়ে লিমন (২২) নামে এক যুবককে সৌদি আরবে নিয়ে কাজ না দিয়ে উল্টো আকামা পাসপোর্ট আটকিয়ে রাখার অভিযোগ উঠেছে আদম ব্যবসায়ী নাজমুল হাসান (৩০) এবং সৌদিতে অবস্থানরত তার সহযোগীদের বিরুদ্ধে। আদম ব্যবসায়ী নাজমুল রানাগাছা ইউনিয়নের চকবেলতৈল গ্রামের রফিকুল ইসলামের ছেলে এবং ভুক্তভোগী লিমন একই এলাকার আমিনুল ইসলাম এর ছেলে। সংসারের অভাব ঘুচাতে আদরের ছোট ভাই লিমন এমন প্রতারক চক্রের হাতে পরায় দুঃচিন্তায় দিন কাটছে একমাত্র বোন আঙ্গুরী আক্তারের। একদিকে টাকার চিন্তা ও অন্য দিকে ভাইয়ের চিন্তায় বোন আঙ্গুরী আক্তার বর্তমানে পাগলপ্রায়। অভাবের সংসারে ঋণের টাকায় ভাইকে বিদেশে পাঠিয়ে মানবেতর জীবন যাপন করছে পরিবারটি।
অভিযোগ সূত্রে জানা যায়, আদম ব্যবসায়ী নাজমুলের নিকট দুই আত্মীয় সৌদি প্রবাসী । তাদের দুজনের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন থেকে প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন সময় সৌদিতে লোক পাঠায় নাজমুল। একই পন্থায় সৌদিতে অবস্থানরত নাজমুলের আত্মীয় একই এলাকার নজরুল ইসলামের ছেলে মো. রবিন(২২) ও মৃত কিনা এর ছেলে রফিকুল ইসলাম (৫৮) এর যোগসাজসে ৬ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেয় এবং বেকার লিমনকে সৌদি আরবে নিয়ে যায়। পরবর্তীতে তাকে সেখানে কোন কাজ না দিয়ে বিভিন্ন ছলছাতুরি শুরু করে তারা। শুধু তাই নয়, ভুক্তভোগী লিমন এর পার্সপোর্ট ও আকামা প্রদানও করে নাই দালাল চক্র।
ভুক্তভোগী লিমনের বড় বোন আঙ্গুরী আক্তার অভিযোগ করে বলেন, দালালচক্র আমাদের সরল বিশ^াসের সুযোগ নিয়ে বড় ধরনের প্রতারণা করেছে। এখন তাদের কাছে আমার ভাই লিমন সম্পর্কে জিজ্ঞেস করলে কিংবা টাকা ফেরত চাইলে তারা প্রতিনিয়ত আমাদের হুমকী দিচ্ছে।
তিনি আরও বলেন, ঋণ করে টাকা নিয়ে লিমনকে বিদেশে পাঠিয়েছি। আমাদের সামান্য সাহায্য করার মতোও কেউ নেই। এখন আমার পরিবারের সদস্যরা খেয়ে না খেয়ে দিনপাত করছি। যারা এমন প্রতারণা করলো আমাদের সাথে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমি।
এ ঘটনায় অভিযুক্ত নাজমুল হাসানের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …