আজঃ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শেখ হাসিনার সঙ্গে সেলফি তুললেন জো বাইডেন

পল্লীর আলো ডেস্ক: 

ভারতে জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তুলেছেনমার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার দিল্লির ভারত মান্দাপাম কনভেনশন সেন্টারে দুই রাষ্ট্রনেতার সেলফি তোলার দৃশ্য দেখলো সারাবিশ্ব।

বিশ্বের ২০ সদস্যের প্রধান অর্থনৈতিক গ্রুপের নেতাদের সম্মেলনে যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জি-২০ এর সদস্য না হয়েও সম্মেলনে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। তাই সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মার্কিন প্রেসিডেন্টের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ সময় দুজনে ফটোসেশনে অংশ নেন। এমনকি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের মোবাইল ফোনে সেলফি তোলেন জো বাইডেন। এসময় প্রধানমন্ত্রীর কন্যা ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ পুতুল, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে. ব্লিঙ্কেন উপস্থিত ছিলেন। শুধু সেলফিই তুলেননি দুই দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান। নিজেদের মধ্যে কুশল বিনিময়ের পাশাপাশি নানা বিষয়ে কথাও বলেছেন। তাদের এই আলাপচারিতা ছিলো চমৎকার সৌহার্দ্যপূর্ণ এবং আন্তরিক। সাম্প্রতিক সময়ে দেশের রাজনীতিতে চলছে নানা রকম আলোচনা। বিদেশিদের বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপীয় ইউনিয়ন সরকাকে সুষ্ঠু ও সকল রাজনৈতিক দলের অংশ গ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য চাপ দিচ্ছে বলে বিরোধী রাজনৈতিক দল বিশেষ করে বিএনপি-জামায়াত ও তাদের সহযোগিরা যে প্রচার প্রচারণা চালাচ্ছে তাতে যেন বড়ধরণের একটা ধাক্কা দিলো শেখ হাসিনা-জো বাইডেনের এমন হাস্যজ্বোল সেলফি। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারসহ সর্বত্র দুই দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের ছবি ভাইরাল হয়ে গেছে। তাতে হাজার হাজার লোক কমেন্ট করছেন। কেউ কেউ বলছেন, এই ছবি বলে দিচ্ছে বাংলাদেশের রাজনীতিতে বিদেশি চাপ শুধু বিরোধীদের প্রচারণা। শুধু তাই নয়, নয়া দিল্লিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে যোগ দেওয়ার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে শুক্রবার সকালে সাক্ষাৎ করেছিলেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রী সের্গেই লাভরভ। সেখানেও বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। রাশিযার পররাষ্ট্র মন্ত্রী স্পষ্ট করে বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে অন্য দেশের হস্তক্ষেপ কাম্য নয়। এদিকে জি-২০ সম্মেলনে যোগ দিতে শুক্রবার নয়া দিল্লী পৌঁছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বি-পাক্ষিক বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। সেই খবরও এখন সর্বত্র আলোচনা হচ্ছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …