আজঃ বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শেরপুরে বীর প্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শেরপুর প্রতিনিধি
শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার পৌর শহরের খামারিয়াপাড়া মহল্লার বাসিন্দা বীর প্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। সোমবার শ্রীবরদী সরকারি কলেজ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।
মরহুমের পরিবার সুত্রে জানা যায়, রোববার ( ৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে নানান রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, এক মেয়ে ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ‘জহুরুল হক মুন্সী’ একমাত্র ‘বীর প্রতীক বার’ বীরত্বের উপাধি পাওয়া বীরপুত্রের মৃত্যুতে শোকাহত তার পরিবার, স্বজন, সহযোদ্ধা ও আত্মীয় স্বজনসহ স্থানীয়রা।
সোমবার দুপুরে শ্রীবরদী সরকারি কলেজ মাঠে মরহুমের জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় নেতৃত্ব দেন থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস। এতে অংশ নেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো, নুরুল ইসলাম হিরু, জামালপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোখলেছুর রহমান হিরু। জানাজার আগে মরহুমের বর্ণাঢ্যময় জীবনের স্মৃতি চারণ করে অন্যান্যেদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, শ্রীবরদী সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর আলিফ উল্লাহ, পৌর মেয়র মোহাম্মদ আলী লাল মিয়া, বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক জাহিদুল ইসলাম জুয়েল ও আওয়ামী লীগ নেতা এমএ মতিন প্রমূখ।
এ সময় পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন মরহুম বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল হক মুন্সী বীর প্রতীক ‘বার’ এর ছেলে ইঞ্জিনিয়ার মো, মনিরুল ইসলাম।
বীরত্বে গাঁথা মুক্তিযোদ্ধার জানাজায় অংশ নেন স্বজন ও সহযোদ্ধাসহ সহাস্রাধিক লোক। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এর আগে সকাল ১১টায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয় মরহুমের জন্মস্থান পার্শ্ববর্তী বকশিগঞ্জ উপজেলার চন্দ্রাবাজ গ্রামের রশিদা বেগম শিক্ষা কমপ্লেক্সে।
এদিকে বীর প্রতীক (বার) জহুরুল হক মুন্সীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন সিআইপি।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …