আজঃ সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

সরিষাবাড়িতে খাস জমি উচ্ছেদ নিয়ে ধোঁয়াশার অবসান জরুরি

নিজস্ব প্রতিবেদক:
জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার ভাটারা ইউনিয়নের বাউসী এলাকার বাঙ্গালী মৌজার ১ নং খাস খতিয়ানের ৬৭৮৬ নং দাগের ০.৫৬৫ শতাং জমির উপর কিছু স্থাপনা গত ১৭/০৮/২০২২ ইং তারিখে উচ্ছেদের আদেশ দেন জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। সরিষাবাড়ি উপজেলা সহকারি কমিশনার (ভূমি)’র প্রতিবেদনে নিশ্চিত হয়ে এই আদেশ দেন তিনি। পরে এই আদেশ কার্যকর করতে গত ২২/১১/২০২২ তারিখে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সরকারি জায়গা থেকে ওই স্থাপনা উচ্ছেদের দায়িত্ব দেন জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারি কমিশনার মো. জুবায়ের হোসেনের কাছে। পরে তিনি ৫ ডিসেম্বর আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে ওই জমিতে থাকা স্থাপনা উচ্ছেদ করে দখল পুনরুদ্ধার করেন তাঁরা। এ ঘটনায় উপজেলার বাউসী মধ্যপাড়া এলাকার মৃত বীরমুক্তিযোদ্ধা স্ত্রী লুৎফা বেগম উচ্ছেদ কার্যক্রম সঠিক হয়নি দাবি করে গত ০৪/০৯/২০২২ তারিখে উচ্ছেদকারিদের বিরুদ্ধে জামালপুর জেলা প্রশাসক বরাবর উচ্ছেদ মামলার লিখিত জবাব দাখিল করেন। জবাবে লুৎফা বেগম উল্লেখ করেছেন বিআরএস ১৩১৩ নং খতিয়ানের দখলকার কিতাব আলী খানের কাছ থেকে প্রাপ্ত হয়ে ২৩/১১/২০১১ ও ১৮/০১/২০১২ সালে ০.২৬ শতাংশ ভূমির উপর একটি টিনশেডের পাকা স্থাপনা করে এতে ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তারা।
লুৎফা বেগম অভিযোগ করে বলেন, নালিশীয় ভূমিতে ৩০ নভেম্বর উচ্ছেদের বিষয়ে আদালতের একটি স্থগিতাদেশ থাকলেও তা উপেক্ষা করে আমাদের স্থাপনা উচ্ছেদ করেছেন সংশ্লিষ্টরা।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …