আজঃ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে ময়মনসিংহে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ

লিমা আক্তার:
মানবাধিকার প্রতিবেদন তৈরিতে সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর আয়োজনে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে এবং নারী সাংবাদিক সংঘ নাসাস এর সহযোগিতায় “হতদরিদ্র জনগোষ্ঠীর মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ” কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ময়মনসিংহের শাপলা রিসোর্স ডেভলপমেন্ট সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার উদ্বোধক হিসেবে ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজুর রহমান। এসময় তিনি বলেন, সাংবাদিকদের জন্য মানবাধিকার বিষয়ক এই কর্মশালাটি খুবই সময়পোযোগী। এই কর্মশালার মাধ্যমে আপনারা অনেক কিছু শিখতে পারবেন। যা সাংবাদিকতা পেশায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দিনব্যাপী প্রশিক্ষণের শেষে প্রশিক্ষনার্থীদেরকে সনদ প্রদান করা হয়। সনদ বিতরণ ও সমাপনীতে নারী সাংবাদিক সংঘ নাসাস এর আহবায়ক ও দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার সহ-সম্পাদক বাবলী আকন্দের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সিনিয়র সাংবাদিক আতাউল করিম খোকন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা তথ্য কর্মকর্তা শহীদুল ইসলাম।
প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, জাতীয় প্রেসক্লাবের ব্যাবস্থাপনা কমিটির সদস্য এবং ডেইলি আওয়ার টাইমসের যুগ্ম বার্তা সম্পাদক শাহনাজ বেগম পলি, বিএমএসএফ এর সহ-সভাপতি এবং ডেইলি সংবাদ প্রতিদিনের যুগ্ম বার্তা সম্পাদক শাপলা রহমান এবং বিএমএসএফ এর সদস্য এবং ডেইলি সানের সিনিয়র রিপোর্টার আহম্মদ উল্লাহ ও সদর প্রেসক্লাব নান্দাইল এর সহ-সভাপতি অরবিন্দ পাল। প্রশিক্ষণে প্রিন্ট, অনলাইন এবং ইলেকট্রনিক মিডিয়ার ২৫ জন সাংবাদিক অংশ নেন।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …