আজঃ বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

ঢাকাস্থ শ্রীবরদী-ঝিনাইগাতী কল্যাণ সমিতির উদ্যোগে দিনব্যাপী ফ্রী ক্যাম্প

বিশেষ প্রতিবেদক:

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ি এলাকার সাত হাজারেরও বেশি মানুষ বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে।
ঢাকাস্থ শ্রীবরদী-ঝিনাইগাতী কল্যাণ সমিতির উদ্যোগে গতকাল সকাল থেকে দিনব্যাপী শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার হাসধরা হালিমা আহসান টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে এই চিকিৎসা সেবা দেয়া হয়।
শ্রীবরদী ঝিনাইগাতী কল্যাণ সমিতি ঢাকার উদ্যোগে-ফ্রী মেডিকেল ক্যাম্প বাস্তবায়ন উপ কমিটির আহবায়ক চীফ কার্ডিয়াক সার্জন ডা: জাকির হোসেন এর সভাপতিত্বে হালিমা আহসান টেকনিক্যাল বি এম ইনিস্টিটিউট, হাসধরা, ভায়াডাঙ্গা শ্রীবরদী, শেরপুরে সকাল থেকে ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্ধোধন করেন এবং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমিতির সভাপতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব রিয়ার এডমিরাল মোঃ খুরশেদ আলম (অবঃ), বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক, বস্ত্র ও পাট মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপির একান্ত সচিব ড.মোঃ আশরাফ আলী , শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম ওয়ারেছ নাঈম, শ্রীবরদী পৌর সভার মেয়র মোহাম্মদ আলী লাল, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন ছালেম,মেডিকেল ক্যাম্প বাস্তবায়ন উপ কমিটির সদস্য সচিব বার্ণ, প্লাস্টিক,এন্ড কসমেটিক সার্জন ডা: শরিফুল ইসলাম শরীফ, অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও ফ্রী মেডিকেল ক্যাম্পের যুগ্ম আহবায়ক এ.কে.এম রফিকুল ইসলাম রফিক।
বিশেষজ্ঞ ডাক্তারদের মধ্য থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থোপেডিক্স এন্ড স্পাইন সার্জন ডা: এম আর করিম, গাইনী বিশেষজ্ঞ, সমিতির সহ-সভাপতি ও ফ্রী মেডিকেল ক্যাম্পের যুগ্ম আহবায়ক ডা: সামসুন নাহার শিরীন, সমিতির স্বাস্হ্য সম্পাদক ও ফ্রি মেডিকেল ক্যাম্পের যুগ্ম-আহ্বায়ক ডা. সাইফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি সরকারের যুগ্ম সচিব (অব.) এ এন এম শফিকুল ইসলাম লাবলু, সহ-সভাপতি ও সার্ক এগ্রিকালচার সেন্টারের পরিচালক ড. মো: বখতিয়ার হোসেন, সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক আ: আওয়াল, এ এইচ এম ইকবাল হোসেন অন্তর, সাংগঠনিক সম্পাদক, মিজানুর রহমান মিলন, বদিউজ্জামান রিপন তালুকদার, প্রকৌশলী তৌহিদুর রহমান তৌহিদ, অর্থ সম্পাদক এবিএম রশিদুজ্জামান রিপন প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,আমরা শ্রীবরদী-ঝিনাইগাতী উপজেলার স্থায়ী বাসিন্দা যারা ঢাকা শহরে বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে বসবাস করি আমরা সকলে মিলে এই সমিতি গঠন করেছি। অত্র দুই উপজেলার মানুষের সার্বিক কল্যাণে কাজ করার জন্য সমিতির সৃষ্টি থেকেই অত্র এলাকার মানুষের কল্যাণে বিভিন্ন কর্মকাণ্ড এই সমিতি করে আসছে। তারই ধারাবাহিকতায় আজকে এই সমিতির মাধ্যমে ৩০ জন সুনাম ধন্য বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা প্রায় সাত হাজারের বেশী রুগি কে ফ্রী চিকিৎসা সেবা প্রদান, প্রায় (১০) দশ লক্ষ টাকার ঔষধ সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয়েছে এবং এটা শুধু আজকের মধ্যেই সীমাবদ্ধ থাকবেনা, আগামীতেও অত্র দুই উপজেলার মানুষের কল্যাণে এই সমিতি কাজ করে যাবে।

সমিতির সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, শ্রীবরদী-ঝিনাইগাতী কল্যান সমিতি গঠনের পর থেকে সমিতির মাধ্যমে প্রতি বছর শীত বস্ত্র বিতরণ, গরীব মেধাবী ছাত্রদের মাঝে বৃত্তি প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প করাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে আমরা অত্র এলাকার অবহেলিত মানুষের বিভিন্নভাবে সেবা করে যাচ্ছি। আমরা পরবর্তিতে সমিতির মাধ্যমে পর্যায়ক্রমে ঝিনাইগাতী উপজেলাসহ প্রতিটি ইউনিয়ন পর্যন্ত বিনামূল্যের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রাখব।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …