আজঃ বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত

জামালপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
‘তথ্যের অবাধ প্রবাহে ইন্টারনেটের গুরুত্ব’ এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত হয়েছে। বুধবার দুপুরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন।
আলোচনা সভায় জেলা প্রশাসক মো: শফিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ, সচেতন নাগরিক কমিটির সহ সভাপতি শামীমা খান প্রমুখ ।
এ সময় বক্তারা বলেন, তথ্যের অবাধ প্রবাহের মাধ্যমেই নাগরিকরা বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে জানতে পারবে। তবে ইন্টারনেটে ছড়িয়ে পড়া ভূয়া তথ্যের ব্যাপারেও সবাইকে সজাগ থাকতে হবে। সভায় তথ্য অধিকার আইন ও প্রয়োগ নিয়ে বক্তব্য উপস্থাপন করেন সিনিয়র তথ্য কর্মকর্তা জালাল উদ্দিন। জামালপুর জেলার ৭৪ টি সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটের উপর পরিচালিত পর্যবেক্ষণ জরিপের রিপোর্ট উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর আরিফ হোসেন।
রিপোর্টে জানানো হয়, ৭৪টি সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটের মধ্যে ১১টিতে শতভাগ, ৪১টিতে ৫০ ভাগের বেশী ও ২১টিতে ৫০ ভাগের কম তথ্য হালনাগাদ করা হয়েছে আর ১টিতে কোন তথ্য হালনাগাদ করা হয়নি। পর্যবেক্ষণ জরিপের ভিত্তিতে সকল দপ্তরের ওয়েবসাইটে তথ্য হালনাগাদের আহবান জানানো হয়।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …