আজঃ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে এপির উদ্যোগে স্বাস্থ্য উপকরণ বিতরণ

জামালপুর এপির উদ্যোগে স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক:
আগামী ৫ বছরের মধ্যে কর্ম এলাকায় মানসম্মত স্বাস্থ্য, শিক্ষা অর্জন, দারিদ্র বিমোচন, বাল্য বিয়ে নিরোধসহ সকল প্রকার বৈষম্যমুক্ত একটি শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জামালপুর সদর উপজেলায় বাস্তবায়নাধীন এরিয়া প্রোগ্রাম (এপি) এর উদ্যোগে উপকার ভোগীদের মাঝে বিভিন্ন স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। বুধবার বিতরণ কাজ উদ্বোধন করেন উন্নয়নসংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।
বিতরণকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর, জুগিরঘোপা নগর উন্নয়ন কমিটির সভাপতি আনিছুর রহমান, সদস্য রবিউল আলম সুমন, মুখলেছুর রহমান, ১২ নং ওয়ার্ডের বামুনপাড়া নগর উন্নয়ন কমিটির সভাপতি মিয়ার উদ্দিন মাস্টার, সদস্য নূর শাহ আলম, উন্নয়নসংঘ এপির সিডিও সাব্বির হোসেন রিয়াদ, স্বেচ্ছাসেবক আব্দুল মজিদ, ইসরাত জাহান ও লাকী আক্তার।
ওয়ার্ল্ডভিশন ও উন্নয়ন সংঘের মাধ্যমে বাস্তবায়নাধীন এপির আওতায় ৫২৫ জনগর্ভবতী, প্রসুতিমা ও প্রতিবন্ধীদের মাঝে হাতধোয়া সামগ্রী হিসেবে প্রতিজনকে একটি করে বালতি, গামলা ও মগ দেয়া হয়। ৬৪১টি পরিবারের মাঝে (৫টি করে প্রতিটি পরিবারে) তিনহাজার ২০৫টি গায়ে মাখা সাবান দেয়া হয়। এছাড়া কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষা এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ৫২৬ জন্য কিশোরীর মাঝে এক বছর ব্যবহারের জন্য ছয় হাজার ৩০৮টি স্যানেটারি ন্যাপকিন প্যাকেট অর্থাৎ ৫০ হাজার ৪৬৪ পিচ (প্রতিটি কিশোরীকে ৯৬ পিচ) বিতরণ করা হয়।
জামালপুর পৌরসভার ১, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে এবং সদর উপজেলার লক্ষীরচর ও শরিফপুর ইউনিয়নে লক্ষ ভূক্ত উপকারভোগীদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।
ওয়ার্ল্ড ভিশনের সমতা প্রকল্পের সহায়তায় জামালপুর এরিয়া প্রোগাম স্বাস্থ্য উপকরণ বিতরণ করে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …