আজঃ শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে পুলিশের স্কুলভিত্তিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
জামালপুরে ইভটিজিং, বাল্যবিয়ে, নারী নির্যাতন, সাইবার ক্রাইম ও মাদক প্রতিরোধে স্কুলভিত্তিক সচেতনতামূলক সভা করেছে পুলিশ প্রশাসন।
শনিবার সকালে সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ সচেতনতামূলক সভার আয়োজন করা হয়।
জেলার পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের নির্দেশক্রমে জামালপুরের প্রতিটি স্কুলে পর্যায়ক্রমে এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ। এর আগে বেলটিয়া উচ্চ বিদ্যালয়ে এ সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।
স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সুমন।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার অফিসার ইনচার্জ কাজী শাহনেওয়াজ ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাঈম রহমান।
সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ জানান, স্কুলপড়ুয়া ছাত্রীরা ইভটিজিংয়ের শিকার হলে যাতে পুলিশের সাহায্য নিতে পারে সভায় সে বিষয়ে দৃষ্টিপাত করা হয়। সরকার নির্ধারিত বয়সের আগে কোনো মেয়ে যেন বিয়েতে সম্মতি না দেয়, সেজন্য বাল্যবিয়ের ক্ষতিকর প্রভাবসমূহ আলোচনা করেন বক্তারা। সেই সাথে নারী নির্যাতন ও মাদক প্রতিরোধে শিক্ষার্থীদের ভূমিকা নিয়েও আলোচনা হয়।
তিনি আরও জানান, জামালপুর জেলা পুলিশ কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম ও দিকনির্দেশনা বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করা হয়। এছাড়া থানায় গঠিত মহিলা, শিশু ও প্রতিবন্ধী হেল্প ডেস্কের কার্যক্রম সম্পর্কেও অবহিত করা হয় উপস্থিত শিক্ষার্থীদের। জরুরি প্রয়োজনে দিন-রাত যে কোনো সময় ৯৯৯ বা থানা ডিউটি অফিসারের মোবাইল নম্বর ০১৩২০১০৫১৮৪ অথবা অফিসার ইনচার্জের (ওসি) মোবাইল ০১৩২০১০৫১৭৯ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …