আজঃ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শেরপুরে আগুনে পুড়ে শিশুর মৃত্যু, হত্যার অভিযোগ বাবার

শেরপুর প্রতিনিধি:
শেরপুরের শ্রীবরদীতে মা ও মামার বিরুদ্ধে শিশু সন্তানকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ করেছে শিশুর বাবা। শুক্রবার রাতে উপজেলার ভেলুয়া ইউনিয়নের চরহাবর এলাকায় ওই ঘটনা ঘটে। এ নিয়ে শনিবার বিকেল পর্যন্ত এলাকায় ব্যাপক শোরগোল চলছে।
নিহত শিশুর পরিবার জানায়, গত ৫ বছর আগে স্থানীয় আমিন মিয়ার সাথে রতœা আক্তারের বিয়ের পর থেকেই দাম্পত্য কলহ চলছিল। এ নিয়ে কয়েক দফায় শালিস-বৈঠকও হয়েছে। গত শুক্রবার বিকেলে স্থানীয় ইউনিয়ন পরিষদে এ বিষয়ে একটি বৈঠকের আয়োজন করলেও আমিন মিয়ার পরিবার অনুপস্থিত ছিল। শনিবার তাদের নিয়ে আবারও শালিস বসার কথা ছিল। এদিকে শুক্রবার রাতে রতœা আক্তারের বাড়িতে গোয়াল ঘরে ধোঁয়া থেকে আগুনের সূত্রপাত হলে দুইটি ঘর পুড়ে যায়। পরবর্তীতে গোয়াল ঘরে তাদের ৪ বছরের শিশু ইসমাইলের লাশ পাওয়া যায়।
শিশুটির বাবা আমিন মিয়ার অভিযোগ, দাম্পত্য কলহের কারণে বাবার বাড়িতেই থাকতো রতœা। তালাকের পর যাতে কোন সমস্যা না হয়, এজন্য শিশুকে পুড়িয়ে মেরেছে শিশুটির মা রতœা আক্তার ও মামা মিলন।
তবে অভিযোগ অস্বীকার করে রতœা বলেন, আগুন লাগার সময় হৈচৈ এর মধ্যে ভয় পেয়ে গোয়াল ঘরে পালানোর কারণেই মৃত্যু হয়েছে শিশু ইসমাইলের।
এদিকে পারিবারিক কলহ ও বৈঠকের বিষয়টি স্বীকার করে ভেলুয়া ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বলেন, অভিযোগের প্রেক্ষিতে দুই পক্ষকে নিয়ে শালিসে বসে মিমাংসার চেষ্টা করেছি। তবে এক পক্ষ না আসায় তা মূলতবী করে শনিবার বসার কথা ছিল। এরই মধ্যে শুক্রবার রাতে খবর পাই, রতœাদের বাসায় আগুন লেগে তাদের শিশুটি মারা গেছে। তবে আসলে কিভাবে মারা গেছে তা তো জানি না। মৃত্যু বিষয়টি তদন্ত সাপেক্ষে বলা যাবে। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানিয়েছেন বলে জানান।
এদিকে ওই ঘটনায় থানা পুলিশ শিশুর বাবার অভিযোগ গ্রহণ না করে একটি অপমৃত্যুর মামলা রুজু করেছে এমন অভিযোগ করে শিশুর বাবার দাবি, থানা কিংবা কোর্টেও মামলা করে লাভ হবে না বলে জানিয়ে দিয়েছে পুলিশ। তবে শনিবার দুপুরে পাওয়া তথ্যমতে, আদালতে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে শিশুর বাবা।
অন্যদিকে এ বিষয়ে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস শিশুর বাবার মামলা গ্রহণ না করার অভিযোগ অস্বীকার করে শনিবার দুপুরে জানান, শিশুর লাশের ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার বিষয়ে থানায় অপমৃত্যু মামলা রুজু হয়েছে। তদন্তেই বিষয়টি পরিস্কার হবে। তার মতে, শিশুর বাবা দ্বিতীয় বিয়ে করায় দীর্ঘদিন ধরেই মা ও শিশুর খোঁজ রাখেনি। এখন সে ভিন্ন মতলবেও হত্যার অভিযোগ তুলে থাকতে পারে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …