আজঃ মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে প্রজনন স্বাস্থ্য নিয়ে ব্র্যাকের দিনব্যাপি সেমিনার

নিজস্ব প্রতিবেদক:
প্রজনন স্বাস্থ্য, বয়স, জেন্ডার, সামাজিক পরিচিতি বিষয়ে ব্র্যাকের এখানে, এখনি প্রকল্পের সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শহরের চালাপাড়াস্থ বুদ্ধি প্রতিবন্ধি বিদ্যালয়ে যুব জনগোষ্ঠী ও গণমাদ্যম কর্মীদের নিয়ে মঙ্গলবার এ সংলাপের আয়োজন করা হয়। সেমিনারের সভাপতিত্ব করেন ব্র্যাকের সমন্বয়ক মো. মুনীর হুসাইন খান। রাইট হিয়ার রাইট নাও প্রকল্পের কর্মী কাকুলী আক্তারের পরিচালনায় সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, ব্র্যাক ময়মনসিংহ অঞ্চলের জোনাল ম্যানেজার আক্রামুল ইসলাম ও বেলটিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আতিকুর রহমান প্রমুখ।
জানা যায়, দশটি জেলায় নারীর ক্ষমতায়ন ও অধিকার নিয়ে কাজ করে যাচ্ছে, রাইট হিয়ার রাইট নাও প্রকল্প।
যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বাস্তবায়নে উদ্যোগী ভূমিকা পালন, শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যসূচির অর্ন্তভুক্ত, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বাস্তবায়নের স্থানীয় সরকার বিভাগের বাজেট বরাদ্দ করা, নিজ নিজ প্রতিষ্ঠানে কর্মপরিকল্পনা বাস্তবায়ন, কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে সহায়ক পরিবেশে তৈরি করা, যুব জনগোষ্ঠী ও নীতি নির্ধারকদের মধ্যে সমন্বয় বৃদ্ধি ও যোগসূত্র গড়ে তোলার মাধ্যমে পারস্পরিক সহযোগিতার সম্পর্ক তৈরি করা ও করনীয় বিষয়ে আলোচনা করা হয় এ সেমিনারে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …