আজঃ মঙ্গলবার | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে বিএনপি-জামাতের নৈরাজ্য ঠেকাতে মাঠে আওয়ামী লীগের অবস্থান

নিজস্ব প্রতিবেদক:
বিএনপির সমাবেশ ঘিরে জামালপুরে নৈরাজ্য ঠেকাতে সকাল থেকে সতর্ক অবস্থানে মাঠে ছিলেন জামালপুর জেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগসহ অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জামালপুর শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে নেতাকর্মীদের অবস্থান ছিল চোখে পড়ার মত।
জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ্, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু এবং অন্যান্য নেতৃবৃন্দ দিনভর মাঠে অবস্থান নেন এবং শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থানরত নেতাকর্মীদের খোঁজখবর নেন।
এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, ঢাকায় বিএনপির সমাবেশকে ঘিরে জামালপুরে বিএনপি-জামাত যাতে কোন নৈরাজ্য সৃষ্টি না করতে পারে সে জন্য আজকে সারাদিন আমাদের নেতাকর্মীরা জেলা, উপজেলা এবং জামালপুর শহরের বিভিন্ন পয়েন্টে মাঠে অবস্থান করেছিল। সাধারণ জনগণের জান-মাল রক্ষার্থে আওয়ামী লীগ সব সময়ই জনগণের পাশে ছিল আগামীতেও থাকবে।
এদিকে জামালপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে ১৭টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো মাঠে নেমেছে।
শনিবার পৌর আওয়ামী লীগের প্রতিটি পাড়া, মহল্লায় পাহারা দেবার ঘোষণা দিয়েছেন জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।
পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, শনিবার সারাদিন আমরা রাজপথে ছিলাম। জনগণের জান-মাল রক্ষার্থে তাদের পাশে থাকবে জামালপুর পৌর আওয়ামী লীগের অন্তর্গত ১৭টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিজয়েরে এই মাসে স্বাধীনতার বিরোধীতাকারী অপশক্তি বিএনপি-জামায়াতের পতন ঘটবে।
এদিকে পৌর আওয়ামী লীগের অন্তর্গত ১৭টি সাংগঠনিক ওয়ার্ড বিএনপি ও জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। পাশাপাশি শনিবার থেকেই পাড়া মহল্লায় অবস্থান নেয় পৌর আওয়ামী লীগের নেতৃত্বে ১৭ টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
শনিবার সকালে শহরের গুরুত্বপূর্ণ এলাকা মির্জা আজম চত্বর, বকুলতলা, দয়াময়ী মোড়, পাঁচ রাস্তা মোড়, বটতলা, বাইপাস মোড়, কম্পপুর মোড়, রশিদপুর, বেলটিয়া, ছনকান্দাসহ বিভিন্ন এলাকায় নৈরাজ্য ঠেকাতে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা।
১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এমদাদুল ইসলাম জীবন বলেন, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের হাত থেকে জনগণের জানমাল রক্ষায় আমরা ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা একসঙ্গে মির্জা আজম চত্বরে অবস্থান নিয়েছি। বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের প্রতি নজর রাখছে দেশের জনগণ। তাই আগামী নির্বাচনেও তাদের থেকে মানুষ মুখ ফিরিয়ে নেবে বলেন তিনি।
১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর বলেন, বিএনপি ও স্বাধীনতাবিরোধীদের নৈরাজ্য প্রতিরোধে আমরা মাঠে আছি। বিএনপির আন্দোলন মানেই অগ্নিসন্ত্রাস-নৈরাজ্য ও জানমালের ক্ষতি। কোনো ধরনের বিশৃঙ্খলা করলে জনগণের জানমাল রক্ষায় আমরা তাদের প্রতিরোধ করতে প্রস্তুত আছি। আমাদের সাথে জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ১০ ও ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরাও অবস্থান নিয়েছেন।
১০ নং ওয়ার্ড কাউন্সিলর শাহীনুর রহমান শাহীন বলেন, বিএনপি-জামায়াত, স্বাধীনতাবিরোধীদের অপৎতপরতা রুখতে আমরা মির্জা আজম চত্বরে অবস্থান নিয়েছি। আজ সারা দিন থাকব।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহমেদ বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ ও দেশবিরোধী অপপ্রচা ঠেকাতে জেলা স্বেচ্ছাসেবক লীগ মাঠে আছে।
গণতন্ত্র ও উন্নয়নবিরোধী ষড়যন্ত্রকারী স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য রুখতে আমরা রাজপথে আছি।
৩ নং ওয়ার্ড কাউন্সিলর বিজু আহমেদ বলেন, জনগণের জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে এবং সড়কে নৈরাজ্য প্রতিরোধে পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুর সার্বিক দিকনির্দেশনা মেনে ভোর থেকেই পৌরসভায় নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে অবস্থান নিয়েছি।
১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিম আহমেদ বলেন, জামাত-বিএনপি যেন কোনো ধরনের বিশৃংখলা করতে না পারে সেজন্য নেতাকর্মীদের নিয়ে অবস্থান নেয়ার নির্দেশনা দেয়া হয়েছিলো। সে লক্ষ্যেই আমরা সকাল থেকেই মাঠে নেমেছি।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিল করিম রাব্বী বলেন, বিএনপির আজকের সমাবেশ কর্মসূচি থেকে ছাত্রদল ও শিবির নাশকতা সৃষ্টি করলে ঐক্যবদ্ধভাবে তা রুখে দিবে জামালপুর জেলা ছাত্রলীগ। আমরা রাজপথে আছি, থাকবো।
জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা বলেন, জামালপুর জেলা যুবমহিলা লীগের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে। যাতে করে বিএনপি-জামায়াত মানুষের জানমালের ক্ষতিসাধন করতে না পারে।
জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সরোয়ার হোসেন শান্ত বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে আজকে আমরা মাঠে অবস্থান করছি। বিএনপি-জামাত যাতে সন্ত্রাস-নৈরাজ্য না করতে পারে, সেদিকে সতর্ক দৃষ্টি থাকবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …