আজঃ রবিবার | ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে সরকারি বরাদ্দের ৩৬০ কেজি চাল জব্দ

জামালপুরে কালোবাজারে বিক্রিকৃত সরকারি বরাদ্দের চাল জব্দ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
জামালপুরে ব্যাটারী চালিত অটোরিকশা থেকে সরকারের বিভিন্ন কর্মসূচির ১২ বস্তা চাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকালে পৌর শহরের বেলটিয়া এলাকায় রাস্তা থেকে অটোরিকশাসহ চাল আটক করে স্থানীয় জনতা। পরে এসব চাল জব্দ করে উপজেলা প্রশাসন। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।
জানা যায়, সরকারি বিভিন্ন কর্মসূচির উপকারভোগীরা চাল পেয়ে স্থানীয় খুচরা ব্যবসায়ীদের নিকট তা বিক্রি করে দেয় এবং খুচরা ব্যাবসায়ীরা এসব চাল মজুত করে রাখেন। পরে সুযোগ বুঝে এসব চাল বিভিন্ন রাইস মিল মালিকের কাছে বিক্রি করেন তারা।
তারা আরও জানায়, সরকারি বরাদ্দের এসব চাল সরকারি বস্তাসহ পরিবহন করতে দেখে তাদের সন্দেহ হয়। পরে অটোরিকশা চালককে জিজ্ঞাসা করলে সে সঠিক কোন তথ্য দিতে পারে না। এসময় উপজেলা প্রশাসনের দারস্থ হন স্থানীয়রা।
জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরান জানান, কালোবাজারে বিক্রি করা সরকারি বরাদ্দের চাল স্থানীয়রা আটক করে উপজেলা পরিষদে নিয়ে এলে ১২ বস্তা চাল জব্দ করা হয়। প্রতিটি বস্তায় ৩০ কেজি করে মোট ৩৬০ কেজি চাল রয়েছে। বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নয়া হবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …