আজঃ বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে সাবেক স্ত্রীকে ধর্ষণের অভিযোগে ফায়ার ফাইটার গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত মোস্তাফিজুর রহমান। ফাইল ফটো

বিশেষ প্রতিবেদক:
জামালপুরে সাবেক স্ত্রীকে ধর্ষণের অভিযোগে মোস্তাফিজুর রহমান (৩৮) নামে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে’র এক কর্মীকে গ্রেপ্তার করেছে জামালপুর সদর থানা পুলিশ। গ্রেপ্তারকৃত মোস্তাফিজুর শেরপুর সদর উপজেলার রৌহা চড়পাড়া গ্রামের গোলাম রব্বানী’র ছেলে এবং তিনি জামালপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে ফায়ারম্যান হিসেবে কমরত ছিলেন ।
মামলা সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত মোস্তাফিজুর রহমানের সাথে ২০১০ সালের ৭ মার্চ জামালপুর সদর উপজেলার নরুন্দি ব্রম্মোত্তর গ্রামের বদিউজ্জামানের মেয়ে সায়েদা উম্মুল খায়ের ফাতেমা মীমের বিয়ে হয়। বিয়ের পর তাদের পরিবারে তিন সন্তানের জন্ম হয়। বিয়ের প্রায় ১২ বছর পর ৩ লাখ টাকা যৌতুকের জন্য ভুক্তভোগী মীমকে নির্যাতন শুরু করে মোস্তাফিজুর। নির্যাতন সহ্য করতে না পেরে মীম তার স্বামী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ২০২২ সালের অক্টোবরের ৩ তারিখ জামালপুর সদর আমলী আদালতে যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ঐ বছরের ৩ নভেম্বর স্বামী মোস্তাফিজুরকে আপোষ শর্তে জামিন দেয় আদালত এবং জামিন পেয়ে মোস্তাফিজুর তার স্ত্রী’র সাথে আপোষ মিমাংসা না করে তাকে তালাক প্রদান করে।
মামলা সূত্রে আরও জানা যায়, চলতি মাসের ৪ তারিখ সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের হামিদপুরে মৃত ইদ্রিস আলীর বাড়িতে আপোষ মিমাংসা’র কথা বলে মোস্তাফিজুর রহমান তার সাবেক স্ত্রী মীমকে ডেকে নিয়ে যায়। এরপর অপরিচিত এক কাজীকে ঘটনাস্থলে নিয়ে যায় মোস্তাফিজুর। এসময় মোস্তাফিজুর রহমান মীমের নিকট ক্ষমা প্রার্থণা করে এবং নতুন করে ৪ লাখ টাকা দেনমোহর ধার্য করে পুনরায় রেজিস্ট্রিমূলে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তারা। ওই দিন তারা একসঙ্গে রাত্রিযাপন করে এবং তাদের মধ্যে শারিরীক সম্পর্ক হয়। পরের দিন সকালে স্বামী মোস্তাফিজুর রহমান তার স্ত্রী মীমের দায়ের করা যৌতুকের মামলা প্রত্যাহার করতে বলে। এসময় মোস্তাফিজুর রহমানের কাছে স্ত্রী মীম নতুন বিয়ের নিকাহ নামা চাইলে মোস্তাফিজুর তার বিরুদ্ধে দায়ের করা যৌতুকের মামলা প্রত্যাহারের জন্য চাপ দিতে থাকে। এরপর মীম অনেক খুঁজাখুঁজি করেও তাদের নতুন বিয়ের নিকাহ নামা কিংবা ঐ কাজীর কোন হদিস পায় না এবং সে জানতে পারে যৌতুকের মামলা কৌশলে প্রত্যাহার করানোর জন্য তার সাথে মোস্তাফিজুর সাজানো বিয়ে করেছে, যার কোন ভিত্তি নাই।
এসব ঘটনার পর ভুক্তভোগী মীম গত শুক্রবার দুপুরে জামালপুর সদর থানায় সাবেক স্বামী মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা দায়ের করেন।
মামলার বাদি সায়েদা উম্মুল খায়ের ফাতেমা মীম জানান, তার সাবেক স্বামী মোস্তাফিজুর রহমান একবার তাকে তালাক দিয়ে পুনরায় বিয়ের নাটক সাজিয়ে ভুয়া কাজী দিয়ে বিয়ে রেজিস্ট্রি করে তার সাথে প্রতারণা করে এবং তাকে ধর্ষণ করে। এই প্রতারণা ও ধর্ষণের ঘটনায় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।
জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নূর মোহাম্মদ বলেন, সাবেক স্ত্রীকে ধর্ষণ মামলায় অভিযুক্ত মোস্তাফিজুর রহমানকে শুক্রবার দিবাগত রাতে গ্রেপ্তার করা হয়েছে এবং শনিবার দুপুরে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …