আজঃ বৃহস্পতিবার | ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শেরপুরে অপহরণ ও ধর্ষণচেষ্টা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামি গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি:
শেরপুরের শ্রীবর্দী উপজেলায় চাঞ্চল্যকর কিশোরী অপহরণ ও ধর্ষণচেষ্টা মামলায় ৯ বছর আত্মগোপনে থাকা সাজাপ্রাপ্ত আমের আলী (৪০)ও কাশেম (৩৫) নামে দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।
শুক্রবার রাতে জেলা সদর ও শ্রীবর্দীতে অভিযান চালিয়ে ২৪ বছরের সাজাপ্রাপ্ত এই দুই আসামিকে গ্রেপ্তার করা হয় । গ্রেপ্তারকৃত আমের আলী শ্রীবরদী উপজেলার উত্তর শ্রীবরদী এলাকার শমসের আলীর ছেলে ও কাশেম একই উপজেলার ছনকান্দা বেপারীপাড়ার সুরুজ মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ২০১৪ সালের ২২ ফেব্রুয়ারি ভুক্তভোগী স্কুলছাত্রীর বাড়িতে আমের আলি ও কাশেম বাসা ভাড়ার জন্য আসে। সেদিন স্কুলছাত্রী তার নানা বাড়ির উদ্দেশ্যে রওনা হলে অপরাধীরাও পিছু নেয়। স্কুলছাত্রী নানার বাড়ির কাছাকাছি মুন্সিপাড়া পৌঁছালে জোরপূর্বক অপহরণ করা হয় তাকে। পরে ধর্ষণের উদ্দেশ্যে উড়না দিয়ে মুখ বেঁধে অটোরিকশা দিয়ে কর্ণজোড়া এলাকায় নিয়ে যায়। এদিকে স্কুলছাত্রী বাড়িতে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে কাকিলাকুড়া ব্রিজের পাশে পড়ে থাকা অবস্থায় খোঁজ মেলে ঐ স্কুলছাত্রীর। পরে সুস্থ হলে সে পরিবারকে ঘটনা খুলে বলে। আমের আলি ও কাশেম তাকে অপহরণ করে কুলগাঁও পাহাড়ে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এরপর চিৎকার করলে, আশপাশের লোকজন এলে পালিয়ে যায় তারা। এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি ভুক্তভোগীর বাবা শ্রীবরদী থানায় মামলা দায়ের করেন।

২০২১ সালের ২৩ মার্চ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আমের আলি ও কাশেমকে ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড দেন। এছাড়া অর্থদন্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪)(খ) ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

মামলার ঘটনার পর থেকেই আসামিরা ৯ বছর আত্মগোপনে ছিলেন। পরে ৭ জুলাই রাতে জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানার উপস্থিতিতে র‌্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে শ্রীবরদী ছনকান্দা ব্যাপারীপাড়া থেকে কাশেমকে ও সদর উপজেলার খোয়ারপাড় হতে আমের আলীকে গ্রেপ্তার করে।
র‌্যাব-১৪ (সিপিসি-১) জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান গ্রেপ্তারের ঘটনা নিশ্চিত করে বলেন, আমের আলি ও কাশেমকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। অপরাধ দমনে র‌্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …