আজঃ শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দলীয় পদ ফিরে পেতে ক্ষমা প্রার্থনা ডা. মুরাদ হাসানের

বিশেষ প্রতিবেদকঃ

গত বছরের শেষ দিকে অশালীন ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্যের জেরে দলীয় পদ হারানো সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান আবারও জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদ ফিরে পেতে সাধারণ ক্ষমা প্রার্থনা করে আবেদন করেছেন।

গত শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সভায় শৃঙ্খলাভঙ্গে অভিযুক্ত নেতা ও দলের বিদ্রোহী প্রার্থীদের সাধারণ ক্ষমার সিদ্ধান্ত হয়। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ হাসিনার কাছে তিনি লিখিত আবেদন করেন।


আবেদনে তিনি উল্লেখ করেন, তিনি ১৪১,জামালপুর-৪ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য। তার পিতা মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জামালপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি। তিনি জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন কালে গত বছরের ৭ ডিসেম্বর তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।
এছাড়াও তিনি ওই পত্রে বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানহানি হয় এমন কোনো কর্মকাণ্ড ভবিষ্যতে না করারও দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এ বিষয়ে ডাঃ মোরাদ হাসান বলেন, যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি সর্বশেষ ওয়ার্কিং কমিটির মিটিংয়ে সবাইকে ক্ষমা ঘোষণা করেছেন এবং যারা আবেদন করেনি তাদের কাছে আবেদন চেয়েছে সেই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার সকালে ধানমন্ডির ৩নাম্বারে সভাপতির দলীয় কার্যালয়ে আমি আবেদন পাঠীয়েছি।

উল্লেখ্য, একজন চিত্র নায়িকার সঙ্গে ফোনালাপকে কেন্দ্র করে গত বছরের ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি। এরপর একে একে আওয়ামী লীগের সদস্য পদসহ দলীয় সব পদ হারান তিনি। এরপর থেকে এমপির রুটিন ওয়ার্ক ছাড়া দলীয় কোনো কর্মকাণ্ডে দেখা যায়নি তাকে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …