আজঃ শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দেওয়ানগঞ্জে তিন বছরেও বিদ্যালয়ে নির্মাণ হয়নি শহীদ মিনার

এস এম দেলোয়ার হোসেন:
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার নতুন হলকাচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৯-২০২০ইং অর্থ বছরের স্লিপের বরাদ্ধ থেকে বিদ্যালয়ে একটি শহীদ মিনার নির্মাণ করার কথা থাকলেও আজও নির্মাণ করা হয়নি। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়িত্ব অবহেলাসহ উক্ত বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
সরেজমিনে গিয়ে ২০১৯-২০ইং অর্থ বছরের বরাদ্ধ উক্ত কাজের খোঁজ খবর নিতে বিদ্যালয়ে গেলে বিদ্যালয় প্রাঙ্গনে কোন শহীদ মিনারের অস্তিত্ব পাওয়া যায়নি। যমুনার জেগে উঠা টিনের চর নামক দ্বীপচরটিতে অবস্থিত নতুন হলকাচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে ১৭৭জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়টিতে গিয়ে প্রধান শিক্ষক সাইফুল ইসলামকে বিদ্যালয়ে পাওয়া যায়নি। তিনি মাসিক সমন্বয় মিটিং এ উপজেলা গেছেন বলে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শামীমা আক্তার ও শামীমা বেগম জানান। এসময় বিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীদের সাথে কথা হলে সবাই তাদের প্রিয় প্রতিষ্ঠানটির মাঠে স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানানোর জন্য একটি শহীদ মিনার নির্মাণের দাবি জানান।
এ ব্যাপারে প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সাথে ফোনে কথা হলে তিনি জানান, শহীদ মিনার নির্মাণসহ স্লিপের জন্য তিনি ৫০ হাজার টাকা পেয়েছিলেন। উক্ত টাকায় শহীদ মিনার কেন নির্মাণ করা হয়নি জানতে চাইলে কম টাকা, বন্যা ও নদীভাঙ্গনসহ নানান অজুহাত দেখিয়ে বলেন, ২০ হাজার টাকা অন্যখাতে খরচ হয়েছে। মাত্র ৩০ হাজার টাকায় শহীদ মিনার তৈরী হবেনা। তাই করা হয়নি। বিষয়টি নিয়ে সাংবাদিকের উপস্থিত শুণে এখন তিনি ওই টাকায় দ্রুতই শহীদ মিনার করবেন বলে জানান।
এ ব্যাপারে বিদ্যালয়টির ক্লাস্টার এরিয়ার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী জানান, তিনি বেশ কিছুদিন আগে এই উপজেলা যোগদান করেছেন উক্ত স্লিপের বরাদ্ধ ও শহীদ মিনার নির্মাণ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তবে বিষয়টি খোঁজখবর নিয়ে শহীদ মিনার নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …