আজঃ শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দেওয়ানগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধি কোরআনের হাফেজ চাঁন মিয়ার সাহায্যের আকুতি

নিজস্ব প্রতিবেদক:
জামালপুর জেলার দেওয়ানগঞ্জের দৃষ্টি প্রতিবন্ধি (অন্ধ) কোরআনের হাফেজ চাঁন সদাগর তিনি উপজেলার হাতিভাঙ্গা ইউনিয়নের আমখাওয়া পূর্বপাড়ার বাসিন্দা। দৃষ্টি প্রতিবন্ধি হাফেজ চাঁন সদাগর জানায়, যখন তার বয়স ৩ বৎসর। সে সময় ভয়ানক গুটি বসন্তে আক্রান্ত হয়ে তার দুইটি চোখের দৃষ্টি শক্তি হারিয়ে ফেলেন। ১৯৭১এ শিশু বয়সে পাকহানাদারা তার পিতাকে ধরে দিয়ে হত্যা করে। পরবর্তী পিতার শোকে তার মাতাও মারা যায়। এতিম দৃষ্টি প্রতিবন্ধি শিশুর প্রতি এক বিদেশীনি ইংরেজ নারী দয়া ও সানোগ্রহে তাকে ঢাকা নিয়ে আসাদগেইট এক স্কুলে ভর্তি করে দেন। সেখানে হাতের স্পর্শে পড়া লেখার পাশাপাশি তেজগাঁও ইসলামী মিশন মাদ্রসায় ভর্তি হয়ে ব্রেইল পদ্ধতি কোরআন মাজিদসহ অন্যান্য শিক্ষা লাভ করেন।
বর্তমানে দৃষ্টি প্রতিবন্ধি চাঁন সদাগর এর ব্রেইল পদ্ধতির তাফসিরুল কোরআনখানি নষ্ট হয়ে গেছে। সে কারণে তিনি কোরআন তেলাওয়াত পাশাপাশি শিক্ষার্থীদের কোরআন শিক্ষা দিতে পারছেন না। তাই তিনি কর্র্মহীন হয়ে পড়েছেন। চার সদস্যের পরিবার সংসারে অভাব অনটনের, ব্রেইল পদ্ধতির তাফসিরুল কোরআন ক্রয় করার সামর্থ নেই তার। তাই সরকারে দায়িত্বশীল ব্যক্তি/প্রতিষ্ঠানসহ সমাজের হৃদয়বান ব্যক্তিদের কাছে ব্রেইল পদ্ধতি একটি কোরআন ক্রয়ের সাহার্য্যরে আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা, শিরিন বেগম সঞ্চয়ী হিসাব নং ৬৯৪৯,ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ জামালপুর শাখা এবং বিকাশ নং ০১৭৬১-৫৮৬৭৯১। যোগাযোগ মোবাইল নং ০১৭৬১-৫৮৬৭৯১।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …