আজঃ শুক্রবার | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দেশব্যাপী জামাত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে জামালপুরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

দেশব্যাপী জামাত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক:
দেশব্যাপী জামাত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জামালপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকেলে শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে প্রতিবাদ মিছিলটি বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি জাহেদা সফির মহিলা কলেজ গেইটের সামনে গিয়ে শেষ হয়। পরে বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।
বিক্ষোভ সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বিএনপি-জামাত কোনভাবেই তা মেনে নিতে পারছে না। তাই তারা মহাসমাবেশের নামে দেশে আবারো পেট্রোল বোমার রাজনীতি শুরু করার চেষ্টা করছে। ১০ তারিখ তারা দেশকে অস্থিতিশীল করতে চায়। আমরা তাদেরকে এই সুযোগ আর দেব না।
তিনি আরও বলেন, জামালপুর জেলা আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে থেকে তাদের সকল নৈরাজ্যের উপযুক্ত জবাব দেবে। তারা ১০ তারিখে যদি কোন নৈরাজ্য সৃষ্টি করতে চায়, তাহলে জেলা আওয়ামী লীগ মাঠে থেকে তা প্রতিহত করবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বলেন, বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করার পায়তারা করছে। তাদর কাছে দেশের মানুষ নিরাপদ নয়। তারা মানুষ পুড়ানোর রাজনীতি করে। এ জন্য তাদের কেন্দ্রীয় কার্যালয় থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ। তারা বোমাবাজ দল। তাদের সকল অপকর্ম প্রতিহত করতে আমরা জামালপুর জেলা আওয়ামী লীগ প্রস্তুতি রয়েছি।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, আমান উল্লাহ আকাশ, অধ্যাপক আব্দুল হামিদ, সাবেক যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক আবম জাফর ইকবাল জাফু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোখলেছুর রহমান, সাবেক সদস্য মো. হেলাল উদ্দিন, রেজাউল করিম রেজনু, সরোয়ার হোসেন শান্ত, নারায়ন চন্দ পাল রানা, শাহীনুর রহমান শাহীনসহ আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …