আজঃ শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

প্রথম আলো পত্রিকায় ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে জেলা আ’লীগের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন সম্পর্কে গত ২৮ নভেম্বর-২০২২ইং তারিখে “ দৈনিক প্রথম আলো” পত্রিকার অনলাইন সংস্করণে উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনের শুরুতেই বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।
তিনি বলেন, আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য জাতীয়ভাবে ষড়যন্ত্রের অংশ হিসেবে গত ২৮ নভেম্বর উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে “দৈনিক প্রথম আলো” পত্রিকার অনলাইন সংস্করণে। তিনি ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ওই পত্রিকাটি সরকারের অপপ্রচারে লিপ্ত থাকেন। এরই অংশ হিসেবে ওইদিন ত্রি-বার্ষিক সম্মেলনে লোকের বিশাল সমাগম থাকলেও তাদের চোখে পড়েনি। তাই তাদের ইচ্ছেমত সংবাদটি প্রকাশ করেছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ। তিনি লিখিত বক্তব্যে বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা সাংবাদিকদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। গত ২৮ নভেম্বর ২০২২ জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে লাখো জনতার উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপিসহ বেশ কিছু কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বত:স্ফুর্ত নেতাকর্মীদের ঢলে কানায় কানায় পূর্ণ জামালপুর জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয় ওই সম্মেলন। কিন্তু “দৈনিক প্রথম আলো” পত্রিকায় গত ২৮ নভেম্বর অনলাইন সংস্করণে উদ্দেশ্যমূলক সংবাদ পরিবশেন করা হয়। ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি আরও বলেন, সম্মেলনের শুরুর নির্দিষ্ট সময়ে দেয়া হয়েছিলো অপরাহৃ ২টায়। দুপুর ২টার মধ্যেই পুরো মাঠ এবং তৎসংলগ্ন এলাকা জনারণ্যে পরিণত হয়। অথচ জনমনে নেতিবাচক ধারণা দেওয়ার হীন উদ্দেশ্যে বেলা ১২টার দিকে কিছু আসন খালি থাকার দৃশ্য ধারণ করে তা “দৈনিক প্রথম আলো”র অনলাইন সংস্করণে প্রকাশ করা হয়। এর মাধ্যমে জামালপুর জেলা আওয়ামী লীগের সুসংহত সাংগঠনিক সামর্থ্যকে জাতির কাছে নেতিবাচক-ভাবে উপস্থাপন করা হয়েছে বলে আমরা মনে করি। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, জামালপুর আওয়ামী লীগের দুর্গ মির্জা আজম এমপির জেলা। সেই দুর্গের বাস্তব চিত্র আড়াল করে ওই “দৈনিক প্রথম আলো”র জামালপুর প্রতিনিধির মাধ্যমে যে চিত্র ওই পত্রিকায় প্রকাশ করেছেন, এতে জামালপুরের সার্বিক উন্নয়নের রূপকার মির্জা আজম এমপির ভাবমূর্তিকে খাটো করার অপচেষ্টা করা হয়েছে বলে আমরা মনে করি।
তিনি সংবাদ সম্মেলনে আগামী দিনগুলোতে জামালপুরের সার্বিক উন্নয়ন কর্মকাÐের সহযাত্রী হিসেবে সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মির্জা সাখাওয়াতুল আলম মনি, অধ্যাপক আব্দুল হামিদ, সাবেক যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, সালেহ সফিক গেন্দা, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোখলেছুর রহমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাঈম রহমান, সাবেক সদস্য নারায়ন চন্দ পাল রানা, সরোয়ার হোসেন শান্ত, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফারজানা ইয়াসমিন লিটা, জেলা যুবমহিলা লীগের সভাপতি ফারহানা সোমা, সাধারণ সম্পাদক নাজনীন আক্তার রুমিসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …