আজঃ সোমবার | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

বকশীগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাতের আঁধারে হামলা ও ভাংচুর, আহত-৭

বকশীগঞ্জ প্রতিনিধি
জামালপুরের বকশীগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাতের আঁধারে বসত ঘরে হামলা, ভাংচুরের ঘটনা ঘটেছে। এঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের ৭ জন আহত হয়েছেন। গত শুক্রবার রাত ১১ টার দিকে বকশীগঞ্জ পৌর শহরের সীমারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।
খোঁজ নিয়ে জানা গেছে, সীমার পাড় এলাকার সাহামত আলীর ছেলে নুর ইসলামের সঙ্গে প্রতিবেশি আজিদ মিয়া, ছাইদুর রহমান, রমজান আলী, মোস্তফা গংয়ের ৩৮ শতাংশ জমি নিয়ে জামালপুর আদালতে মোকদ্দমা চলে আসছে। এনিয়ে মাঝে মধ্যে তাদের মধ্যে ঝগড়া বিবাদের সৃষ্টি হয়।
শুক্রবার রাত ৮ টার দিকে আজিদ মিয়ার ছেলে জুনায়েদ হাসান (৫) নিজ ঘরে টিভি চালু করে টিভির সাউন্ড বাড়িয়ে দেয়। এতে আজিদের প্রতিবেশি নুর ইসলাম ক্ষিপ্ত হন। নুর ইসলাম এর টিভির সাউন্ড কমাতে বলাকে কেন্দ্র করে আজিদ মিয়ার স্ত্রী জেনেভা বেগমের সাথে নুর ইসলামের ঝগড়া হয়। ওই ঝগড়ার তিন ঘন্টা পর রাত ১১ টার দিকে নুর ইসলাম, তার বাবা সাহামত আলী, তার ভাই শামীম, চাচাত ভাই মনু মিয়া, ভুট্টু মিয়া, তার চাচা মাহামদ আলীর নেতৃত্বে একদল লোক আজিদ মিয়ার বাড়ি ঘরে হামলা করে বসত বাড়ি ভাংচুর করে। পাশাপাশি জমি নিয়ে বিরোধ থাকায় ছাইদুর রহমান, রাসেল মিয়া, আরজু মিয়া, মোস্তফা মিয়ার বসত ঘরেও হামলা চালিয়ে ভাংচুর করে তারা। এনিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হলে উভয় পক্ষের মোট ৭ জন আহত হয়। থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাতেই ভর্তি করা হয়েছে।
সংঘর্ষে আহতরা হলেন হাসমত আলীর ছেলে রাসেল মিয়া (৩০), গাজীর রহমানের ছেলে ছাইদুর রহমান (৪০), হাসমত আলীর স্ত্রী আজিরন বেগম (৪৫), আজিদ মিয়ার স্ত্রী জেনেভা খাতুন (৩০), সাহামতের ছেলে নুর ইসলাম (৪০), তার স্ত্রী সেলিনা খাতুন (৩০), সাহামত আলী (৬০)।

হামলার ঘটনায় নুর ইসলাম জানান, আমি আজিদের স্ত্রীকে টিভির সাউন্ড কমাতে বলায় সে আমার ওপর ক্ষিপ্ত হয় এবং পরে তারা আমার পরিবারের ওপর হামলা চালায়।
মোস্তফা মিয়ার স্ত্রী শান্তা বেগম জানান, নুর ইসলাম ও তার লোকজন জোড় পূর্বক আমাদের বসতভিটা থেকে আমাদের উচ্ছেদ করতে চাচ্ছে। একারণে তারা সুযোগ খুঁজছে। তাই তারা পরিকল্পিতভাবে গভীর রাতে আজিদ মিয়া, রাসেল মিয়া , রমজান সহ ৫ টি পরিবারের ওপর হামলা চালিয়ে রক্তাক্ত করেছে।
বকশীগঞ্জ থানার ওসি মো. সোহেল রানা জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে একজন এসআইকে সরেজমিনে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থার নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …