আজঃ শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেলান্দহে এনজিওর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
মেলান্দহ উপজেলার ফুলকোচা ইউনিয়নের রেখিরপাড়া গ্রামে বিকে ফাউন্ডেশন এর নামে এক এনজিও খুলে হারুনুর রশীদ অসহায় মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, রেখিরপাড়া গ্রামের মৃত বছির উদ্দিন আহম্মেদের ছেলে হারুনুর রশীদ তার মৃত মা-বাবার নামে বিকে ফাউন্ডেশন খুলে বিভিন্ন সাহায্য সহযোগিতা কথা বলে প্রথম তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এছাড়াও হারুনুর রশীদ কয়েক বছর আগে গৃহহীনদের মাঝে ঘর দেবার কথা বলে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয় নিয়ে রাতের আঁধারে বাড়ি থেকে ঢাকায় পালিয়ে যায়। বেশ কিছুদিন পরে আকুল গংদের সহযোগিতায় তিনি আবারো গ্রামে ফিরে এসে আবারো মানুষকে মিথ্যার আশ^াস দিয়ে প্রতারণার ফাঁদে ফেলে। তাদের অর্থ আত্মসাতের অভিযোগের সঠিক তদন্ত করলে থলের বিড়াল বেড়িয়ে আসবে বলে দাবি এলাকাবাসীর।
ওই এলাকার মেন্দা মিয়ার সাথে কথা বলে জানা যায়, গেল ঈদে মাংস দেয়ার কথা বলে নতুন করে তাদেরকে আবারো প্রতারণার ফাদে ফেলে। হারুনের সহযোগি আকুল মিয়া গ্রামবাসীদের লোভ দেখিয়ে বলেন, হারুন ভাই তো সবার কাছেই পরিচিত। ঈদে গরীবের জন্য গরু দেয়া হবে। এ জন্য কিছু টাকার প্রয়োজন। এতে আমরা গরীব অসহায় মানুষ লোভে পড়ে যাই। আমরা জনপ্রতি ২ হাজার, ৩ হাজার ৫ হাজার টাকা করে ১ লাখ ২০ হাজার টাকা আকুলের হাতে তুলে দেই। ঈদের দিন গরু না দিলে যাদের কাছ থেকে টাকা নেয়া হয়েছেÑ তারা আমাকে চাপ দিতে থাকে। পরে টাকা ফেরত চাইলে দেই-দিচ্ছি বলে সময় ক্ষেপন করছেন। আগামী ১০ আগস্ট টাকা দেয়ার তারিখ রয়েছে তার। এই তারিখে টাকা না দিলে আমরা সবাই মিলে ঢাকায় তার পরিবারের অন্যদের কাছে যাবো বলেও জানান তিনি।
এছাড়াও একই এলাকার রহিম বাদশা, বাদশার বউ, জিয়াউল, মঞ্জু, আঃ সামাদ ও আঃ জলিলসহ অন্তত রেখিরপাড়া গ্রামের দরিদ্র ১শ ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া হয়। তাদেরকে ১০ কেজি করে কোরবাণীর মাংস বিতরণের জন্য ১ লাখ ৫ হাজার টাকা দামের ৫টি গরু প্রদানের কথা বলা হয়। এসব কাজের মূল হোতা আকুল মিয়া। তার সহযোগিতায় লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয় বিকে ফাউন্ডেশেনের হারুনুর রশীদ।
এলাকাবাসীর দাবি, প্রতারণাকারী রেখিপাড়া হারুনের বাড়ির বিকে ফাউন্ডেশন বন্ধ করা হোক। ওই এনজিও ঘরটি আকুলের তত্ত্বাবধায়নেই চলে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …