আজঃ সোমবার | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেলান্দহে গৃহবধূ হত্যা মামলায় স্বামী ও শ্বশুর গ্রেপ্তার

 মেলান্দহে গৃহবধূ রিথী হত্যা মামলার প্রধান আসামি স্বামী মাহমুদুল হাসান রাব্বী ও শ^শুর আল মামুনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
জামালপুরের মেলান্দহে চরপলিশা এলাকায় চাঞ্চল্যকর গৃহবধূ রিথী আক্তার হত্যা মামলার প্রধান দুই আসামী স্বামী মাহমুদুল হাসান রাব্বী (২২) ও শ্বশুর আল মামুন (৫২) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। মঙ্গলবার ভোরে গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকা থেকে স্বামী মাহমুদুল হাসান রাব্বীকে এবং গতকাল সোমবার দুপুরে শেরপুর সদর উপজেলার জঙ্গলদী এলাকা হতে শ^শুর আল মামুনকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১৪, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।
সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, বিগত ৬ মাস পূর্বে মেলান্দহের চরপলিশা এলাকার আল মামুনের ছেলে মাহমুদুল হাসান রাব্বি (২২) এর সাথে একই এলাকার রফিকুল ইসলামের মেয়ে রিথী আক্তার (১৫) এর বিয়ে হয়। এরআগে তাদের দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তবে ভুক্তভোগী রিথীর শ^শুর বাড়ীর লোকজন এই বিয়ে মেনে নেয়নি। এর জের ধরে গৃহবধূ রিথীকে প্রায়শই অকথ্য ভাষায় গালিগালাজ করতো তার শ^শুর বাড়ীর লোকজন। এসময় স্বামী রাব্বিও তার পিতা মাতার পক্ষ নিয়ে গৃহবধূ রিথীকে মারধর করে বাড়ী থেকে তাড়িয়ে দিতে বলে। এমতবস্থা চলতে থাকলে গত ২০ সেপ্টেম্বর বিকালে মাহমুদুল হাসান রাব্বী, তার পিতা আল মামুনসহ বাড়ির লোকজন গৃহবধূ রিথীর উপর অমানবিক নির্যাতন চালায়, এসময় ঘটনাস্থলেই প্রাণ হারান রিথী। পরে রিথীর মরদেহ ঘরের মেঝেতে ফেলে রেখে পালিয়ে যায় সবাই।
এ ঘটনায় গত ২১ সেপ্টেম্বর নিহতের পিতা রফিকুল ইসলাম বাদি হয়ে ৫ জনকে আসামী করে ধারা-৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০ একটি হত্যা মামলা রুজু করেন।

জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, উক্ত ঘটনার পর র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের প্রতিনিধি উক্ত ঘটনাস্থল পরিদর্শন করে এবং মামলার ছায়া তদন্ত শুরু করে। এরপর বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে আসামীর অবস্থান নিশ্চিত করে সোমবার দুপুরে র‌্যাবের একটি আভিযানিক দল শেরপুর সদর উপজেলার জঙ্গলদী থেকে মামলার পলাতক আসামী ভুক্তভোগীর শ^শুর আল মামুনকে এবং মঙ্গলবার ভোরে মামলার প্রধান আসামী মাহমুদুল হাসান রাব্বীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামীদের মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …