আজঃ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

দেওয়ানগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদ নিয়ে কোন্দলের সৃষ্টি

দেওয়ানগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদ নিয়ে কোন্দলের সৃষ্টি

নিজস্ব প্রতিনিধি
জামালপুরের দেওয়ানগঞ্জে ডিগ্রীরচর হেফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদ নিয়ে কোন্দলের সৃষ্ঠি হয়েছে। এর কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার চরম বিঘ্ন ঘটছে প্রতিনিয়ত।
জানা যায়, উপজেলার ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে সহকারী (আইসিটি) শিক্ষক আসাদুজ্জামান ববিন বিগত ২০২২ সালের ১ জুন ম্যানেজিং কমিটির যোগসাজশে গোপনে রেজুলেশনের মাধ্যমে বিদ্যালয়ের তিন জন সিনিয়র শিক্ষককে অসম্মানিত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকপদে দায়িত্ব গ্রহন করেন। এরপর থেকে বিভিন্ন অনিয়ম- দুর্নীতি সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। শধু তাই নয়, নিজের ইচ্ছা মত বিদ্যালয়ের এডহক কমিটি গঠন করেন। যার পরিপ্রেক্ষিতে বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবকরা চলতি মাসের ১৭ তারিখ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অপসারনের দাবী জানান। এরফলে সহকারি প্রধান শিক্ষক আসাদুজ্জামান ববিন হাতে লিখে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদ থেকে অব্যাহতি চেয়ে এডহক কমিটির বরবার পদত্যাগ পত্র হস্তান্তর করেন।
আরও জানা যায়, এমন পরিস্থিতর জন্য বিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাঘাত সৃষ্টিসহ নানা ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটছে প্রতিনিয়ত। যার জন্য বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরসহ শিক্ষক-কর্মচারী ও বিদ্যালয়ের দাতাগোষ্ঠি সহকারি প্রধান শিক্ষকের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এমতবস্থায় বিদ্যালয়ের সুষ্টু পরিবেশ ফিরিয়ে আনার জন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের নীতিমালা-২০২১ এর আলোকে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মেশারফ হোসেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে দায়িত্ব গ্রহনের জন্য গতকাল মঙ্গলবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদনপত্র জমা দিয়েছেন।
মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফা আখতার জানান, মঙ্গলবার সকালে ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সভাপতি রেজুলেশন করে আমাকে দিয়ে গেছে এবং সময়মতো আমি সঠিক ব্যবস্থা গ্রহণ করবো।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …