আজঃ মঙ্গলবার | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেলান্দহ পৌরসভার বাজেট ঘোষনা

 বাজেট ঘোষনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেলান্দহ পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন। ছবি-পল্লীর আলো

মাহমুদুল হাসান মুক্তা
জামালপুরের মেলান্দহ পৌরসভায় ৩৬ কোটি ৮১ লাখ ৬০ হাজার ৬৫২ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার সকালে পৌরসভার সভাকক্ষে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান মেলান্দহ পৌরসভার মেয়র মো. শফিক জাহেদী রবিন।
সংবাদ সম্মেলনে পৌর মেয়র মো. শফিক জাহেদী রবিন জানান, ২০২২-২০২৩ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে মেলান্দহ পৌরসভায় ৩৬ কোটি ৮১ লাখ ৬০ হাজার ৬৫২ টাকা আয় এবং ৩৫ কোটি ৭২ লাখ ১২ হাজার ৬৭৪ টাকা ব্যয় ধরা হয়েছে। বাজেটে স্থিতি ধরা হয়েছে ১ কোটি ৯ লাখ ৪৭ হাজার ৯৭৮ টাকা। বাজেটে সবচেয়ে বেশি আয় ধরা হয়েছে জামালপুর জেলার ৮টি পৌরসভা উন্নয়ন প্রকল্প থেকে ২৫ কোটি ৫৩ লাখ ৫ হাজার টাকা। এছাড়া রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৫ কোটি ৭২ লাখ ২৪ হাজার ১৮১ টাকা। এবারের বাজেটে নতুন করে কোন কর আরোপ করা হয়নি বলে বাজেটে পৌর মেয়র শফিক জাহেদী রবিন জানান।
বাজেট ঘোষনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেলান্দহ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলাম ভুঞা, মেলান্দহ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহীন বাঘা প্রমুখ।
এতে প্রস্তাবিত বাজেট অনুমোদন অনুষ্ঠানে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরে বক্তব্য রাখেন পৌরসভার হিসাব রক্ষক (ভারপ্রাপ্ত) মাকসুদুর রহমান শামীম। বাজেট অনুষ্ঠানে মেলান্দহ পৌরসভার কাউন্সিলরবৃন্দ, গণ্যমান্যব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ অংশ নেন।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …