আজঃ রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেষ্টায় চা বিক্রেতার জমি বেদখলের পায়তারার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের হাজীপুর বাজারে চা বিক্রেতা মো. আলমগীর জাহানের দুই অংশের জমি ও বসতবাড়ি বেদখল দিতে ওই বাজারের প্রভাবশালী ব্যবসায়ীরা উঠে পড়ে লেগেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় আদালত অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ জারি করলেও প্রতিপক্ষের হুমকি ও হামলায় পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই চা বিক্রেতা।
সম্প্রতি হামলা ও হুমকির ঘটনায় জামালপুর সদর থানায় একটি জিডি করেছেন মৃত মোঘল সেকের ছেলে ওই চা বিক্রেতা আলমগীর।
আলমগীর জাহান জানায়, পৈত্রিকসূত্রে প্রাপ্ত বীরগৈলা মৌজার ২৯৮ সিএস’র ২৯৮ আরওআরে ৩৭২ নম্বর বিআরএস দাগে ১৭ শতাংশ ও কাপাসহাটিয়া মৌজার ২৮৬১ বিআরএস দাগে ৭০ শতাংশ জমিতে আলমগীর জাহানের দোকান ও হাফ বিল্ডিং নির্মাণ করে ৩২ বছর ধরে স্ত্রী ও সন্তান নিয়ে বসবাস করে আসছে। সম্প্রতি হাজীপুর বেপারীপাড়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে মশিউর রহমান চাঁন ও আতাহার আলী, আতাহার আলীর ছেলে মো. আব্দুল্লাহ ও মো. আসাদের সাথে ওই দুই অংশের জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনায় আলমগীর জাহান জামালপুর সিনিয়র সহকারী জজ আদালতে ১৪৯৫/২১নং অন্য প্রকার মোকদ্দমা করেন। আদালত তার পক্ষে ওই জমিতে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ জারি করেন। এতে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৯টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, বাঁশের লাঠি ইত্যাদি নিয়ে ঘরের সামনে দক্ষিণ পাশের রাস্তায় দাড়িয়ে থাকা অবস্থায় তাকে আক্রমণ করে বিবাদীরা। আমার ডাক-চিৎকারে বাজারের লোকজন এসে বিবাদীদের কবল হতে আমাকে রক্ষা করে। পরে তারা বিভিন্ন প্রকার মামলা দিয়ে জেল-হাজতে প্রেরণ করার হুমকি দিয়ে চলে যায়।
তিনি আরও জানান, বিবাদীদের লোকবল বেশি এবং অর্থ-বিত্তশালী হওয়ায় তাদের এমন আচরণে আমি, আমার অসুস্থ বয়ঃবৃদ্ধ মা, আমার স্ত্রী ও মেয়ে নির্ভয়ে ও শান্তিতে চলাফেরা করতে পারছি না। বিবাদীদের দ্বারা প্রতিনিয়ত আমার প্রাণনাশসহ অপুরণীয় ক্ষতির কারণ ঘটতে পারেও বলে আশংকা করছে।
অভিযোগ প্রসঙ্গে মসিউর রহমান চাঁন বলেন, দীর্ঘদিন থেকেই আমরা ওই জমিতে গুদাম ও দোকান দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। নিলামে মাধ্যমে ওই জমি ক্রয় করেন বলেও জানান তিনি। আলমগীরদেরকে কোন হুমকি-ধামকি দেয়নি। তারা মিথ্যা অপপ্রচার চালাচ্ছেও বলে জানান তিনি।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …